Home / চাঁদপুর / ৪১ বছ‌রের সংগ্রা‌মের মধ্য দি‌য়ে শেখ হা‌সিনা দেশ‌কে এ‌গি‌য়ে নি‌য়ে যা‌চ্ছেন: শিক্ষামন্ত্রী
বছ‌রের

৪১ বছ‌রের সংগ্রা‌মের মধ্য দি‌য়ে শেখ হা‌সিনা দেশ‌কে এ‌গি‌য়ে নি‌য়ে যা‌চ্ছেন: শিক্ষামন্ত্রী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১০ জানুয়ারি মঙ্গলবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি।

তিনি বক্তব্যে বলেন, ১৬ ডিসেম্বর আমরা স্বাধীনতা লাভ করি। কিন্তু সেদিন মুক্তিকামী বাঙালী স্বাধীনতার পূর্ণ আনন্দ পাইনি। কারণ যার ডাকে সাড়া দিয়ে মুক্তিকামী বীরবাঙালী স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলো, তখনো তিনি পাকিস্তানে বন্ধি ছিলেন। ঐতিহাসিক ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধুর প্রত্যাবর্তনের মধ্যদিয়ে আমরা স্বাধীনতার পূর্ণ আনন্দ উপভোগ করে। স্বাধীনতা পরবর্তী মাত্র এক বছ‌রের কম সম‌য়ে বঙ্গবন্ধু সং‌বিধান প্রননয় করাসহ আন্তর্জা‌তিক শতা‌ধিক দে‌শের স্বীকৃতি অর্জন ক‌রে‌ছি‌লেন।

ডা. দীপু মনি বলেন, স্বাধীনতার বিজ‌য়ের আনন্দ আমা‌দের বেশী দিন দীর্ঘস্থায়ী হয়‌নি। একাত্ত‌রে পরা‌জিত শ‌ক্তি ও দেশী বি‌দেশী দোসরা বঙ্গবন্ধু‌কে স্বপ‌রিবা‌রে হত‌্যা ক‌রে। পরবর্তী‌তে স্বাধীনতা বি‌রোধীরা দেশ‌কে আবার পা‌কিস্তানী ভাবধারায় নি‌য়ে যাওয়ার জন‌্য সকল কাজ ক‌রে‌ছেন।

তিনি আরও‌ ব‌লেন, গত ৪১ বছ‌রের সংগ্রা‌মের মধ্য দি‌য়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা বাংলা‌দেশ‌কে এ‌গি‌য়ে নি‌য়ে যা‌চ্ছেন। জাতীয় নির্বাচনের আর বেশী সময় নেই। তাই সক‌লে ঐক্যবদ্ধ থে‌কে নৌকা‌কে জয়ী কর‌তে কাজ কর‌তে হ‌বে। ৭১, ৭৫ ও‌ ২০০৪ সা‌লের খুনী‌রা যা‌তে কোনভাবেই ক্ষমতায় না আ‌সে, সে‌দি‌কে খেয়াল রে‌খে আমা‌দের এ‌গি‌য়ে যে‌তে হ‌বে।

চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজীর পরিচিলনায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভুইয়া, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এবং চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী মহিলা লীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নূর খান, পৌর আওয়ামী লীগের সভাপতি রাঁধা গোবিন্দ গোপ, সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা যুবলীগের যুব ও ক্রীড়া সম্পাদক মাসুদ আলম মিল্টন, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাড. হেলাল হোসেন, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী ফরিদা ইলিয়াছ, শিপ্রা দাস, জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ আলম মল্লিক, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন জয়নাল পাটওয়ারী, মুকবুল হোসেন মিয়াজী, প্রচার সম্পাদক আব্দুস সামাদ টুনু প্রমুখ।

এসময় সদর উপজেলার আওতাধীন সকল ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১০ জানুয়ারি ২০২৩