Home / চাঁদপুর / ২০ তম বিসিএস-এর ফোরাম গঠন
২০ তম বিসিএস-এর ফোরাম গঠন
সভাপতি সাধারণ সম্পাদক

২০ তম বিসিএস-এর ফোরাম গঠন

বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস)-এর ২০তম ব্যাচের ৭১ সদস্য বিশিষ্ট ফোরাম গঠন করা হয়েছে। এ উপলক্ষে ঢাকা অফিসার্স ক্লাবে ফ্যামিলি ফস্টিভ্যাল গত ২৯ মে রোববার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে ৭১ সদস্য বিশিষ্ঠ ২০তম বিসিএস ফোরাম নামে একটি সংগঠন ও এর কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের চেয়্যারম্যান ইকবাল মাহমুদ, পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোঃ নজিবুর রহমান, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাহাবুবুর রহমানসহ অন্যান্য সিনিয়র সচিব ও অবসরপ্রাপ্ত সচিববৃন্দ, পুলিশের আইজিপি একেএম শহিদুল হক, পুলিশ কমিশনার, বিভিন্ন ক্যাডারের সংস্থা প্রধান এবং বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রথম ‘ফ্যামিলি ফেস্টিভ্যালে’ ক্যাডার সদস্য এবং তাঁদের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

সরকারের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ১০০ কেজি ওজনের ২০ ফুট লম্বা আকৃতির কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠান উদ্যাপন কমিটির আহ্বায়ক মোঃ মাসুম পাটওয়ারী এবং সদস্য সচিব সৈয়দ নুরুল ইসলাম শুভেচ্ছা বক্তব্য রাখেন। দেশের স্বনামধন্য যাদুকর জুয়েল আইচ তাঁর এক ঘন্টাব্যাপী যাদু প্রদর্শনের মাধ্যমে সকলকে মুগ্ধ করেন।

এছাড়া আরো ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র এবং বাচ্চাদের জন্য বিনোদনের ব্যবস্থা। প্রথম ‘ফ্যামিলি ফেস্টিভ্যাল’ উপলক্ষে দেশের বিভিন্ন প্রত্যন্ত এলাকা থেকে ক্যাডার কর্মকর্তাবৃন্দ রাজধানীতে উপস্থিত হয়ে উক্ত অনুষ্ঠান উপভোগ করেন।

অনুষ্ঠান শেষে ২০তম বিসিএস ফোরাম গঠন করা হয়। উক্ত কমিটির সভাপতি হিসেবে চাঁদপুরের কৃতী সন্তান মো. মাসুম পাটওয়ারী (প্রশাসন), উপ সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয় এবং সাধারণ সম্পাদক হিসেবে সৈয়দ নুরুল ইসলাম (পুলিশ), ডিসি, ওয়ারী, ডিএমপি নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন মোহাম্মদ ফজলে আহাদ কায়ছার (কর), যুগ্ম কর কমিশনার। উক্ত কমিটিতে ৭ জন সহ-সভাপতি, ৫ জন যুগ্ম-সম্পাদক, ৭ জন সাংগঠনিক সম্পাদকসহ অন্যান্য পদ রয়েছে। উল্লেখ্য, ২০০১ সালের মে মাসে প্রায় ২২০০ কর্মকর্তা ২০তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে যোগদান করে রাষ্ট্রের সেবা করে যাচ্ছেন।

উল্লেখ্য, মোঃ মাসুম পাটওয়ারী চাঁদপুরের সর্বজন শ্রদ্ধেয়, মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক গণপরিষদ সদস্য সাবেক পৌর চেয়ারম্যান মরহুম আব্দুল করিম পাটওয়ারীর ৪র্থ সন্তান ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালের ছোট ভাই।

প্রেস বিজ্ঞপ্তি : আপডেট, বাংলাদেশ সময় ১০:৩০ পিএম, ২ জুন ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ