উপজেলা সংবাদ

২০১৭ সালে মতলবের প্রতি ঘরে বিদ্যুৎ: মায়া

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) বলেছেন ২০১৭ সালের মধ্যে মতলব উত্তরে প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পাবে। ২০১৮ সালের মধ্যে প্রধানমন্ত্রী ঘোষিত দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছবে। পূর্বে যারা জনপ্রতিনিধি ছিলেন তারা বেশি আগ্রহী হলে এলাকার উন্নয়ন হত। এলাকার উন্নয়নের জন্য প্রয়োজন উদ্যোগ।

শুক্রবার বিকেলে মতলব উত্তর উপজেলার দুর্গাপুর জনকল্যাণ উচ্চ বিদ্যালয় মাঠে মতলব উত্তরের ৮ ইউনিয়নের ১১টি গ্রামে বিদ্যুতায়ন উপলক্ষে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার আবু তাহের সভাপতিত্বে মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের আহবায়ক মিনহাজ উদ্দিন খান ও যুগ্ম আহবায়ক তামজিদ সরকার রিয়াদের যৌথ পরিচালনায় তিনি আরো বলেন, রাস্তা-ঘাট, বিদ্যুতায়ন, কবরস্থান, মসজিদ, মন্দিরের ব্যাপক উন্নয়ন করা হবে।

মাদক সম্পর্কে তিনি বলেন, মতলব উত্তর থেকে মাদক চিরতরে উৎখাত করা হবে। দলীয় নেতাকর্মীদের মাদকের বিরুদ্ধে সজাগ থাকার  জন্য আহবান জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ কুদ্দুছ, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম,ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ রফিকুল আলম জর্জ,চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি মতলব উত্তর জোনাল অফিসের ডিজিএম আবুল কালাম,উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুল,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, ছেংগারচর পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী প্রমুখ।

প্রসঙ্গত মতলব উত্তর উপজেলার ৮ ইউনিয়নের ১১টি গ্রামে ১ কোটি ৯২ লক্ষ ২৪ হাজার টাকা ব্যয়ে ১২.৮১৬০ কি.মি. বিদ্যুতায়ন করা হয়েছে। এতে ১ হাজার ১১৩ জন সুবিধা পাবে।

তার মধ্যে আবাসিক গ্রাহক- ৯৬৮ জন, বাণিজ্যিক গ্রাহক-১২২ জন, সিআই-১৯ জন, শিল্প-০৪ জন। উপজেলার দূর্গাপুর, চরবরুয়া, আমুয়াকান্দা, চরপাথালিয়া, বিনন্দপুর, মোহাম্মদপুর, ঠেটালিয়া, কুমারধন এলাকার বিদ্যুতায়নের উদ্বোধন করেন।

মতলব উত্তর করেসপন্ডেন্ট : আপডেট ৯:২৭  পিএম, ২২ এপ্রিল  ২০১৬, শুক্রবার

ডিএইচ

Share