Home / চাঁদপুর / ‘২০১৭ সালে চাঁদপুরের সকল নাগরিক সেবা অনলাইনে’
‘২০১৭ সালে চাঁদপুরের সকল নাগরিক সেবা অনলাইনে’

‘২০১৭ সালে চাঁদপুরের সকল নাগরিক সেবা অনলাইনে’

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেছেন, আগামী ২০১৭ সালে চাঁদপুরের সকল নাগরিক সেবা অনলাইনে আনা হবে। ডিজিটাল সেবায় চাঁদপুর জেলা অনেক এগিয়ে। একা কাজ করে দেশের শ্রেষ্ঠ জেলা প্রশাসকের সম্মান অর্জন করেনি। জেলার সব শ্রেণির জনগণের আন্তরিকতার ফলে এ সম্মান অর্জন সম্ভব হয়েছে।’

শনিবার(২৯ অক্টোবর) বিকেলে চাঁদপুর মৈশাদী ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেবা কার্যক্রম ই-লাইব্রেরী এন্ড স্টুডেন্ট কর্নার’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘চাঁদপুর দেশের মধ্যে সকল ক্ষেত্রে অগ্রগামী। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রশাসন সকলকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছে। দেশে প্রথম ডিজিটাল মূল্য তালিকা করেছি আমরা। গত ১ বছরে শহরের ১৩৫টি স্থানে ওয়াই ফাই জোন গড়ে তোলা হয়েছে। শাহরাস্তি উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে টেলি মেডিসিন চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। দিন দিন চাঁদপুরে ডিজিটাল সুবিধা বৃদ্ধি পাচ্ছে।’

তিনি আরো বলেন, ডিজিটাল কার্যক্রমে মৈশাদী ইউনিয়ন জেলার অন্যান্য ইউনিয়নের চেয়ে এগিয়ে। এই ইউনিয়ন পরিষদে এসে আমি অভিভূত। মৈশাদী ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেবা প্রদানে অনেক এগিয়ে। ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে যা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগামী জানুয়ারী থেকে ডিজিটাল ইউনিয়ন পুরস্কার দেওয়া হবে। প্রতি বছর ১ জন করে চেয়ারম্যানকে জেলার শ্রেষ্ঠ ডিজিটাল ইউপি চেয়ারম্যানের পুরস্কার দেওয়া হবে। মৈশাদী ইউনিয়নকে বাল্যবিবাহমুক্ত ও মাদকমুক্ত করতে হলে ডাটাবেইজ তৈরী করতে হবে । কারা কারা মাদক সেবনকারী ও ব্যবসায়ী তাদের তালিকা করতে হবে। তাদেরকে জেলে পাঠানো হবে।

ইউনিয়নে চেয়ারম্যানের নেতৃত্বে বাল্যবিবাহমুক্ত করতে হলে এখন থেকে ডাটাবেইজ তৈরী করতে হবে । এ ইউনিয়ন যে ভাবে কাজ করছে ,আশা করি জানুয়ারীতে এ ইউনিয়নকে বাল্যবিবাহ ও মাদকমুক্ত ঘোষনা করতে পারবো।

মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিকের সভাপতিত্বে ও সচিব আবু বক্কর মানিকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলার চেয়ারম্যান দেওয়ান মো. শফিকুজ্জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান ও চাঁদপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক সোহেল রুশদী।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবুল কালাম চিশতী, শাহতলী কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. বিলাল হোসাইন, বালিয়া ইউপি সচিব ইদ্রিস বকাউল, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি সালেহ উদ্দিন জিন্নাহ, ইউপি সদস্য মোশারফ হোসেন প্রমুখ।

উপস্থিত ছিলেন, জেলা মহিলা আওয়ামীলীগের মাসুদা খানম নূর, চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ কে এম সাইফুল হক মৈশাদী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শেখ আব্দুল মান্নান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. নুরুল ইসলাম পাটোয়ারী, সাধারণ সম্পাদক বোরহান বেপারী, জেলা কৃষকদলের সভাপতি এনায়েত উল্যা খোকন, ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস ছাত্তার মাস্টার, সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান স্বপন, সমাজসেবক নুরুজ্জামান খান বাবলু, হামানকর্দী পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয় সভাপতি মোক্তার হোসেন, প্রধান শিক্ষক দুলাল চন্দ্র ঘোষ, হামানকর্দী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান, মৈশাদী প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. তারেক খান ,সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন, ইউপি সদস্য মো. হাকিম গাজী, কালাম বেপারী, মো. বজলুল গণি, মো. সেলিম বেপারী, মো. দেলোয়ার হোসেন, মো. বারেক খান, আবুল হোসেন খান, বিদায়ী মেম্বার ফারুক সরকার, বিদায়ী মহিলা মেম্বার জাহেদা বেগম, বর্তমান মহিলা সদস্য সাহিদা বেগম ও শিল্পী আক্তার।

অনুষ্ঠানের শুরুতেই আইসিটিতে দেশসেরা হওয়ায় জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা জানান ।

পরে ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেবা ও ই-লাইব্রেরী,ওয়াই-ফাই, ডিজিটাল সেন্টার কার্যক্রমসহ সকল অনলাইন কাযক্রম পরিদর্শন করেন চাঁদপুর জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল ।

করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ১১:৪০ পিএম, ২৯ অক্টোবর ২০১৬, শনিবার
ডিএইচ

Leave a Reply