Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে চিকিৎসকসহ আরো ১৫ জনের করোনা শনাক্ত
১৫ জনের করোনা

মতলব দক্ষিণে চিকিৎসকসহ আরো ১৫ জনের করোনা শনাক্ত

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় চিকিৎসকসহ নতুন করে আরো ১৫ জনের দেহে করোনা (পজেটিভ)ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় ৭১ জন করোনা রোগী শনাক্ত হলো। ২০ জুন শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় সূত্রেজানা গেছে, মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে ১৫ জন ও পুরনো ৬ জনেরও করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

সূত্রে প্রকাশ, নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে শহরের কলাদী এলাকার ৫ জন,ঘোষপাড়ার ১ জন, নবকলসের ৪ জন,বাইশপুরের ১ জন, মধ্যদিঘলদীতে ১ জন, উপাদী দক্ষিণ ইউনিয়নের ঘোড়াধারী গ্রামের ১ জন ও ভ্রাম্যমান ১ জন। আর পূর্ব সংক্রমিত বাজারের ব্যবসায়ী রাধু সাহা(৭৫) এর পরিবারের ৬ জনের রিপোর্ট পুনরায় পজেটিভ এসেছে।

এদিকে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক, রাজনীতিবিদ,শিক্ষকও রয়েছেন। এ পর্যন্ত করোনা আক্রান্ত ৬ রোগী সুস্থ হয়েছেন ও ২ জন মারা গেছেন

এখনো কিছু নমুনা পরীক্ষার ফলাফল অপেক্ষামান রয়েছে। দেরিতে এ উপজেলায় করোনার সংক্রমণ শুরু হলেও বর্তমানে এর দ্রুত প্রাদুর্ভাবে জনগণ আতঙ্কে আছে। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার রেড জোনের তালিকায়ও রয়েছে এ উপজেলাটি।

কচি- কাঁচা প্রি- ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ও আল- আমিন ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ বাদল বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে মানুষ অবহেলা করায় আক্রান্তের সংখ্যা আমাদের এখানে দ্রুত বাড়ছে। তাই জনসাধারণের আরও সচেতন হয়ে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও জনসমাগম এড়িয়ে চলার আহবান জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওছার হিমেল চাঁদপুর টাইমসকে বলেন, নতুন করে আক্রান্তদের বাড়ি লকডাউন করা ও আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।তারা নিজেদের বাড়িতে চিকিৎসাধীন আছে।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২০ জুন ২০২০