Home / জাতীয় / রাজনীতি / ১১ ফেব্রুয়ারি সারা দেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা করবে বিএনপি
ইউনিয়ন

১১ ফেব্রুয়ারি সারা দেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা করবে বিএনপি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি, বিদ্যুৎ গ্যাস ও নিত্য প্রয়োজনীয় পণ্যমূল্য কমানো, বর্তমান সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী শনিবার (১১ ফেব্রুয়ারি) সারা দেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা করবে বিএনপি। যুগপৎ আন্দোলনের ধারাবাহিকতায় দেশব্যাপী কেন্দ্রীয়ভাবে এই কর্মসূচি পালন করা হবে। এতে বিএনপির সমমনা দলগুলোও অংশ নেবে।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ শনিবার বিকেলে এক সমাবেশে এই কর্মসূচির ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নতুন কর্মসূচির ঘোষণা দিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের এবারের কর্মসূচি হবে একেবারে ইউনিয়ন পর্যায় থেকে। ইউনিয়ন থেকে পদযাত্রা শুরু করে পর্যায়ক্রমে উপজেলা, জেলা, মহানগর এবং শেষে ক্ষমতাসীনদের মসনদ দখল করে নেব।’

‘আজকের সমাবেশে মাধ্যমে জনগণ আবারও প্রমাণ করেছে তারা এখন একটি দাবিতে আন্দোলন করছে, সেটা হলো এই সরকারের পদত্যাগ।’

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন, আহমেদ আজম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মোয়াজ্জেম হোসেন আলাল, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুর হক মিলন প্রমুখ।

বার্তা কক্ষ,৪ ফেব্রুয়ারি ২০২৩