Home / জাতীয় / রাজনীতি / ১০ টাকায় বিএনপির নেতা হওয়ার সুযোগ!
১০ টাকায় বিএনপির নেতা হওয়ার সুযোগ!

১০ টাকায় বিএনপির নেতা হওয়ার সুযোগ!

১০ টাকায় বিনিময়ে বিএনপির প্রাথমিক সদস্য হওয়া যাবে। আর সদস্য ফি একবছর পর পর আদায় করা হবে। বলা যায়, এ ১০ টাকার মাধ্যমেই ভবিষ্যৎ নেতা হওয়ার সুযোগ থাকছে দলটিতে।

শনিবার রাতে বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে গঠনতন্ত্র সংশোধনীতে এসব উপন্থাপন করেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এসময় সবাই সব কাউন্সিল প্রস্তাবে হ্যাঁ সারা দেন।

গঠনতন্ত্র সংশোধন করার বিষয়ে বক্তব্য দিতে গিয়ে তিনি বলেন, ‘আগে বিএনপির সদস্য হতে হলে তাকে ৫ টাকা ফি দিতে হত। কিন্তু এখন তা বাড়িয়ে ১০ টাকা করে গঠনতন্ত্র সংশোধন করা হয়েছে।’

এছাড়াও গঠনতন্ত্রে বলা হয়েছে, কমিটির নেতাদের কমিটি কর্তৃক নির্ধারিত ফি প্রতি মাসে দিতে হবে। যদি ৬ মাস নির্ধারিত এ ফি কোনো নেতা না দেন তাহলে তার সদস্যপদ স্থগিত করা হবে। আবার এক বছর না দিলে সদস্যপদ বাতিল হবে। অপরদিকে, সাধারণ সদস্যের নির্ধারিত ফি দু’বছর না দিলে স্থগিত এবং চার বছর না দিলে বাতিল করা হবে।

তিনি এ বিষয়ে আরো বলেন, ‘আবার কোনো সদস্যকে বহিষ্কার করার ব্যাপারে দলের স্থায়ী কমিটির সদস্য অথবা চেয়ারপারসন সিদ্ধান্ত নেবেন। একই সঙ্গে কাউকে সাময়িক বহিষ্কার বা স্থগিত করার ক্ষেত্রে তার ওপরের কমিটির মতামত নিতে হবে। যেমন ওয়ার্ড কমিটি নিবে ইউনিয়ন কমিটির মতামত, ইউনিয়ন কমিটি নেবে থানা কমিটির এবং থানা কমিটি নেবে জেলা কমিটির মত।

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক ||আপডেট: ১১:০৭ অপরাহ্ন, ১৯ মার্চ ২০১৬, শনিবার

এমআরআর