Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে প্রশ্ন ফাঁসের অভিযোগে আটক ২
prosno fash

হাইমচরে প্রশ্ন ফাঁসের অভিযোগে আটক ২

চাঁদপুরের হাইমচরে আলগী বাজারে প্রাথমিক সমাপনি পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্রের উত্তরমালা ফটোকপি করার সময় হাতে নাতে দপ্তরি ও ফটোকপি অপারেটরকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা।

তবে প্রশ্ন ফাঁসের মূল হোতারা এ সংবাদ লেখা পর্যন্ত আটক হয়নি।

থানা সূত্রে জানান যায় হাইমচরে মডেল সপ্রাবির দপ্তরি মো. জুয়েল ভূঁইয়া মঙ্গলবার (২১ নভেম্বর ) রাত ৮ টায় ২২ নভেম্বর অনুষ্ঠিতব্য সাধারণ বিজ্ঞান প্রশ্ন ও উত্তর ফটো কপি করতে যা।

উপজেলা সদর আলগীবাজারের আনন্দ স্টুডিওতে ফটোকপি করার সময় স্থানীয়রা বিষয়টি আঁচ করতে পেরে জুয়েল ও ফটোকপি অপরেটর সুদর্শন ভক্তকে আটক করে হাইমচর থানায় সংবাদ দেয়।

সংবাদ পেয়ে হাইমচর থানা ওসি তদন্ত মো.আলমগীর হোসেন ও উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো.আহসানুজ্জামানকে সাথে নিয়ে আনন্দ স্টুডিওতে গিয়ে জুয়েল ও সুদর্শনকে ফাঁসকৃত প্রশ্নোত্তরসহ আটক করে থানায় নিয়ে আসে বুধবার ২২ নভেম্বর ।

প্রশ্নোত্তর ফাঁস ঘটনার বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা জানান, প্রশ্নোত্তর প্রশ্নের সাথে হুবুহু মিলেছে বলেই পুলিশ জুয়েল এবং ফটোকপি অপারেটকে আটক করা হয়। প্রশ্ন ফাঁসের ঘটনার সাথে শিক্ষক জড়িত রয়েছে। তদন্তের স্বার্থে নাম বলা যাচ্ছে না।

এদিকে আটককৃত জুয়েল মঙ্গরবার (২১ নভেম্বর) রাতে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জনৈক এক শিক্ষক তাকে প্রশ্নোত্তর ফটোকপি করতে পাঠান বলে স্বীকার করেছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো.আহসানুজ্জামান জানান, অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। এ ঘটনায় আরো যারা জড়িত আছেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

হাইমচর থানার ওসি তদন্ত ও প্রশ্নোত্তর ফাঁসের তদন্ত কমিটির প্রধান মো.আলমগীর হোসেন জানান, পিএসসি পরীক্ষার সাধারণ বিজ্ঞান বিষয়ের ফাঁস হওয়া যে প্রশ্নোত্তর জব্দ করা হয়েছে। তা ২২ নভেম্বর অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নের সাথে মিল পাওয়া গেছে। প্রশ্নোত্তর ফাঁসের সাথে জড়িতদের তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে এবং আটককৃতদে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

প্রতিবেদক- বিএম ইসমাইল
: আপডেট, বাংলাদেশ ৮ : ০৩ পিএম, ২২ নভেম্বর, ২০১৭ বুধবার
ডিএইচ

Leave a Reply