Home / চাঁদপুর / হিন্দু মহাজোট চাঁদপুর জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
হিন্দু

হিন্দু মহাজোট চাঁদপুর জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

যত মত, তত পথ, হিন্দু স্বার্থে একমত- এ শ্লোগানকে মূলমন্ত্র করে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চাঁদপুর জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২ আগস্ট শনিবার সকালে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ আয়োজন করা হয়।

সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলন এবং মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যদিয়ে এ সম্মেলনের শুভ উদ্বোধন করা হয়। মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন ও আশীর্বাদক ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কিমিটির প্রধান সমন্বয়কারী ড. সোনালী দাস।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়। প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কিমিটির নির্বাহী মহাসচিব ও মুখপাত্র পলাশ কান্তি দে।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চাঁদপুর জেলা শাখার সভাপতি রতন চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কিমিটির সাংগঠনিক সম্পাদক সঞ্জয় কুমার সাহা।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন রঞ্জীত রায় চৌধুরী সংগঠনের সাধারণ সম্পাদক বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চাঁদপুর জেলা।

বক্তারা বলেন, বাংলাদেশ হিন্দু মহাজোটের মূল উদ্দেশ্য এবং লক্ষ্য হলো এদেশের হিন্দুদের অধিকার রক্ষা করা। সনাতন ধর্মাবলম্বী হিন্দু ভাই-বোনদের যে কোন বিপদে-আপদে ঐক্যবদ্ধভাবে পাশে থাকা।

বক্তারা আরো বলেন, এই দেশ আমাদের সবার। আগে আমরা আমাদের দেশকে ভালোবাসবো। আমরা এই দেশের সকল মানুষের সাথে সম্প্রীতির বন্ধনে বসবাস করতে চাই। দেশের উন্নতি সমৃদ্ধি এবং সম্প্রীতিকে এগিয়ে নিতে চাই। চাঁদপুরে হিন্দু মহাজোটের কার্যক্রম আমাদেরকে মুগ্ধ করেছে। আমরা বিশ্বাস করি চাঁদপুর জেলা হিন্দু মহাজোট দেশের অন্যতম একটি শক্তিশালী সাংগঠনিক জেলা। আমরা তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

এসময় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, জেলা জম্মাস্টমী উদযাপন পরিষদের সভাপতি পরেশ মালাকার, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক অখিল মন্ডল, বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোটের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাজেশ নাহা, সিলেট মহানগর হিন্দু মহাজোটের সভাপতি রজত চক্রবর্তী, চট্টগ্রাম মহানগর সমন্বয়ক পঙ্কজ বিশ্বাস, সিলেট জেলা হিন্দু মহিলা মহাজোটের আহ্বায়ক ববিতা বর্মন ববি, যশোর জেলা হিন্দু মহিলা মহাজোটের সভানেত্রী দেবী লতা (অনু), চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রঞ্জীত রায় চৌধিরী প্রমুখ।

অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, চাঁদপুর পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি নেপার চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক সুমন সরকার জয়, হিন্দু মহাজোট চাঁদপুর জেলা কমিটির নির্বাহী সভাপতি অঞ্জন মিত্র, যুগ্ম সাধারন সম্পাদক কানু দত্ত, গৌতম ঘোষ, সাংগঠনিক সম্পাদক দিপঙ্কর চন্দ্র রায় দিপক, অন্তু সাহা, অর্থ সম্পাদক উজ্জল ঘোষ, প্রচার সম্পাদক রাজিব সাহা, হাজীগঞ্জ উপজেলা ছাত্র মহাজোটের আহ্বায়ক কনক সাহা প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে রতন চন্দ্র দাসকে সভাপতি, রঞ্জীত রায় চৌধিরীকে সাধারণ সম্পাদক ও অঞ্জন মিত্রকে নির্বাহী সভাপতি করে ৮০ সদস্য বিশিষ্ঠ কমিটির ঘোষণা করা হয়।

একই সাথে ১০৭ সদস্য বিশিষ্ট চাঁদপুর সদর ও ১৩৪ সদস্য বিশিষ্ট চাঁদপুর পৌর কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২ সেপ্টেম্বর ২০২৩