Home / চাঁদপুর / করোনাযোদ্ধা ডা. সুজাউদ্দৌলা রুবেল আর নেই
ডা. সুজাউদ্দৌলা রুবেল
ডা. সুজাউদ্দৌলা রুবেল

করোনাযোদ্ধা ডা. সুজাউদ্দৌলা রুবেল আর নেই

মানবিক ও গরিবের ডাক্তার হিসেবে পরিচিত চাঁদপুর মেডিকেল কলেজের ফরেনসিনক মেডিসিন বিভাগের লেকচারার ডা. সুজাউদ্দৌলা রুবেল আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে শনিবার (২ সেপ্টেম্বর) বিকেল তিনটার দিকে চাঁদপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

ডা. সুজাউদ্দৌলা রুবেলের সহধর্মিণী নড়াইল জেলার সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিন গণমাধ্যমকে জানান, গত কয়েকদিন ধরে পেটের পীড়ায় ভুলছিলেন ডা. সুজাউদ্দৌলা রুবেল। তবে আজ (শনিবার) দুপুরের পর হঠাৎ করে শ্বাসপ্রশ্বাসের সমস্যা দেখা দেয় তার। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এর আগে তিনি চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক কর্মকর্তাসহ বিভিন্ন জায়গায় সাথে দায়িত্ব পালন করেছেন। ডা. সুজাউদ্দৌলা রুবেলের গ্রামের বাড়ি বরিশালে। তিনি শের-ই বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থী।

মৃত্যুকালে তিনি চিকিৎসক স্ত্রী, ছেলে, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর বয়স হয়েছিল আনুমানিক ৪৬ বছর।

স্থানীয়রা জানান, ডা. সুজাউদ্দৌলা রুবেল বরিশালের সন্তান হলেও দীর্ঘদিন ধরে সেবা ও আন্তরিকতা দিয়ে তিনি চাঁদপুরের মানুষ হয়ে উঠেছিল। বিশেষ করে করোনাকালীন সময়ে ডা. রুবেল ও তার স্ত্রী সাজেদা বেগম করোনাযোদ্ধা হিসেবে সমধিক পরিচিতি লাভ করেন।

ডা. মাহমুদুন নবী মাছুম জানান, রুবেল শনিবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা হাসপাতালে ভর্তি করেন। পরে একই দিন বিকেলে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য, করোনা মহামারির সময় চাঁদপুরে করোনা বিষয়ক ফোকাল পার্সন ছিলেন ডা. সুজাউদ্দৌলা রুবেল। ওই সময় সাহসিকতার সাথে সেবাদান অব্যাহত রাখেন। রোগীদের নিয়মিত সেবাদানের পাশাপাশি গণমাধ্যম কর্মীদের তথ্য দিয়ে সহযোগিতা করতেন।

সদ্য প্রয়াত সুজাউদ্দৌলা রুবেলকে চাঁদপুর শহর এবং চরাঞ্চলের মানুষজন গরিবের জন্য মানবিক ডাক্তার হিসেবেই চিনতেন ও জানতেন।

স্টাফ করেসপন্ডেট, ২ সেপ্টেম্বর ২০২৩