Home / উপজেলা সংবাদ / হিন্দু ধর্মালম্বিদের উৎসব বাঁধাগ্রস্ত হতে দেয়া হবে না : পুলিশ সুপার
হিন্দু ধর্মালম্বিদের উৎসব বাঁধাগ্রস্ত হতে দেয়া হবে না : পুলিশ সুপার

হিন্দু ধর্মালম্বিদের উৎসব বাঁধাগ্রস্ত হতে দেয়া হবে না : পুলিশ সুপার

চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) শামছুন্নাহার বলেছেন- কোন অশুভ শক্তির দ্বারা হিন্দু ধর্মালম্বিদের বৃহত্তম এ উৎসব বাঁধাগ্রস্ত হতে দেয়া হবেনা। সংখ্যায় কম হওয়া মানে দূর্বল নয়। হিন্দু, মুসলিম বলে কোন কথা নেই, আমরা মানুষ, আমরা সকলেই বাঙ্গালী এ আমাদের বড় পরিচয়।

আসন্ন শারদীয় দুর্গোৎসবে কোন প্রকার বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না। দুর্গা মন্দির এলাকায় যাতে কোন প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেদিকে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নজর রাখতে হবে এবং স্ব-স্ব ইউনিয়নে দুর্গা মন্দিরগুলির উপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করতে, পুলিশ ও আনসারের পাশাপাশি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, পৌর এলাকার কাউন্সিলর ও পৌর মেয়রকে স্ব স্ব এলাকার সকল মন্দিরে শান্তিপূর্ণ পরিবেশে দুর্গোৎসব পালনে ভূমিকা পালন করতে হবে। মন্দিরের দায়িত্বপ্রাপ্ত পুলিশ ও আনসার ভিডিপি সদস্যদের মেহমানদারী করার কোন প্রয়োজন নেই। তারা তাদের নিজ দায়িত্বে থাকা ও খাবার ব্যবস্থা করবেন। কেননা তারা প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি আরো বলেন, দূর্গা উৎসব হিন্দুদের হলেও তা উপভোগ সকলের। এটি সর্বাতœক ভাবে পালনের লক্ষে সরকার সর্বদা প্রস্তুত। কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হলে তাৎক্ষনিক আমাকে ও প্রশাসনকে জানাবেন। তিনি গতকাল শনিবার বিকেলে কচুয়া থানা কম্পাউন্ডে উপজেলার ৪০টি দূর্গা মন্দিরে শান্তিপূর্ণ পরিবেশে শারদীয় দুর্গোৎসব পালনের লক্ষ্যে প্রতিটি মন্দির কমিটির সভাপতি-সম্পাদক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাংবাদিক ও সুধীজনদের সাথে মতবিনিময় সভায় তিনি উপরোক্ত এসব কথা বলেন।

কচুয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইবরাহীম খলিলের সভাপতিত্বে ও পুলিশ পরিদর্শক (তদন্ত) শামসুল হকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন, সহকারী পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আবদুল হানিফ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা শহীদ নিপা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- দক্ষিণ গোহট ইউপি চেয়ারম্যান মোঃ আমির হোসেন, সাচার ইউপি চেয়ারম্যান ওসমান গনি মোল্লা, ৫নং পশ্চিম সহদেবপুর ইউপি চেয়ারম্যান শামছুদ্দিন মুন্সি, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেন, সাধারণ সম্পাদক রাকিবুল হাসান, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি ফণি ভুষণ মজুমদার (তাপু), সাধারণ সম্পাদক বিকাশ সাহা, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি প্রানধন দেব, তাপস চন্দ্র পোদ্দার প্রমুখ। এ সময় উপজেলার বিভিন্ন মন্দিরের সভাপতি, সম্পাদক, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

। আপডেট 0২:৪০ এএম, ১৭ অক্টোবর, ২০১৫ রোববার

প্রতিনিধি/ডিএইচ

জিসান আহমেদ নান্নু