Home / চাঁদপুর / চাঁদপুরে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত
Manik speech

চাঁদপুরে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে চাঁদপুর জেলা বিএনপির উদ্যোগে জেলা কার্যালয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক।

সভাপতির বক্তব্যে শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, ১৯৭৫ সালের দেশ ও জাতির এক ক্লান্তি লগ্নে বাংলাদেশের জাতীয় স্বাধীনতা ও সার্বভৌমত্ব সংহত করনে বাংলার জাগ্রত জনতা ও সিপাহীদের শান্তিপূর্ণ বিপ্লবের মাধ্যমে ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি সংঘটিত হয়েছিল। আজকের এ দিনে আধিপত্যবাদী ও সাম্রাজ্যবাদী শক্তির আগ্রাসন থেকে রক্ষা পায় বাংলাদেশ।

তিনি বলেন, এদিন সিপাহী-জনতা কাঁধে কাঁধ মিলিয়ে ঢাকা সেনানিবাসের বন্দিদশা থেকে মুক্ত করে আনেন তৎকালীন সেনাপ্রধান ও স্বাধীনতার ঘোষক মেজর জেনারেল জিয়াউর রহমানকে। আমরা আমাদের প্রিয় নেতাকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

শেখ মানিক তার বক্তব্যে আরো বলেন, বর্তমান সরকার আমাদের সকল শান্তিপূর্ণ সভা সমাবেশে বাধা দিচ্ছে। যা সম্পূর্ণ গণতন্ত্র পরিপন্থী কিন্তু যতই বাধা আসুক না কেন আমরা আগামী দিনে সকল বাধা বিপত্তি উপেক্ষা করে সকল কর্মসূচি পালন করবো। আগামী দিনে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচনের জন্য দল যে আন্দোলনে ডাক দিবে আমরা চাঁদপুর জেলা বিএনপি যে কোন মূল্যে সে আন্দোলনে ঝাপিয়ে পড়বো। এখন থেকে আমরা আর কোন কর্মসূচিতে প্রশাসনের বাধা মানবো না।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাড. সেলিম উল্লাহ সেলিম, যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, চাঁদপুর সদর উপজেলা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেওয়ান সফিকুজ্জামান ও চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি।

অন্যান্যের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফেরদৌস আলম বাবু, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাড. মিজানুর রহমান, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক অ্যাড. জহির উদ্দিন বাবর, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. শামছুল ইসলাম মন্টু, পৌর বিএনপির সাধারন সম্পাদক অ্যাড. হারুন অর রশিদ, জেলা যুবদলের সভাপতি শাহজালাল মিশন, সাধারন সম্পাদক আফজাল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, সদস্য সচিব হযরত আলী, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক অ্যাড. শিরিন সুলতানা মুক্তা, যুগ্ম সম্পাদক সেতু, রোজি, সাংগঠনিক সম্পাদক ফারজানা লাকী, পৌর মহিলা দলের সভাপতি জহির আনোয়ার হীরা, সদর থানা মহিলা দলের সভাপতি শাহানারা শানু, জেলা ছাত্রদলের আহ্বায়ক ফয়সাল আহমেদ বাহার, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাসুদ মাঝি, জেলা শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম।

এদিকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা দলীয় কর্মসূচিতে অংশ নিতে বিভিন্ন স্থান থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে থাকে। এ সময় পুলিশ মিছিল না করার জন্য বাধা দেয় এবং বিক্ষিপ্ত লাঠিচার্জ করে।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ ১০ : ০৩ পিএম, ৭ নভেম্বর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply