Home / চাঁদপুর / বিজয় মেলা মাঠ ও মঞ্চ কমিটি স্থগিতের যৌথ বিবৃতি
Muktijudder bijoy mela
ফাইল ছবি

বিজয় মেলা মাঠ ও মঞ্চ কমিটি স্থগিতের যৌথ বিবৃতি

চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার ও মুক্তিযুদ্ধের বিজয় মেলার সর্বোচ্চ ফোরাম স্টিয়ারিং কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ বলেছেন, বিজয় মেলা-২০১৭-এর মাঠ ও মঞ্চ ব্যবস্থাপনা কমিটি স্থগিত রাখা হয়েছে।

এরপরেও ফেইসবুক ও মিডিয়ায় বিজয় মেলার নতুন স্টিয়ারিং কমিটি প্রকাশের ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সদ্যবিদায়ী উদযাপন পরিষদের চেয়ারম্যান, মহাসচিবসহ স্টিয়ারিং কমিটির ৪জন সদস্য।

এই কমিটি চূড়ান্তভাবে অনুমোদিত হয়নি। জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ এ বিষয়ে আমাকে ফোন করে দিক-নির্দেশনা দেয়ার পর মাঠ ও মঞ্চ ব্যবস্থাপনা কমিটি প্রকাশ না করতে অর্থাৎ এই কমিটি স্থগিত রাখতে আমি মহাসচিবকে বলেছি। তারপরও কমিটি প্রকাশের বিষয়টি দুঃখজনক।

বিজয় মেলার কমিটি ফেইসবুক ও মিডিয়ায় প্রকাশের বিষয়ে মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এম এ ওয়াদুদ এসব কথা বলেন। আপনার অনুমোদন ও অনুমতি ছাড়া কমিটি ফেসবুক ও মিডিয়ায় প্রকাশ হলো কিভাবে- এই প্রশ্নের জবাবে বিজয় মেলার এই শীর্ষ কর্মকর্তা বলেন, আমি বিষয়টি নিয়ে বিব্রত। আমার অনুমতি ছাড়াই এসব করা হয়েছে। এমনকি প্রকাশের আগে আমাকে এ ব্যাপারে কিছুই জানানো হয়নি।

এ ব্যাপারে মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান, বিশিষ্ট ব্যাংকার, বীর মুক্তিযোদ্ধা মহসিন পাঠান বলেছেন, বিজয় মেলা-২০১৭-এর মাঠ ও মঞ্চ ব্যবস্থাপনা কমিটি এখনো ঘোষণা হয়নি। এ নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্তও হয়নি। তাই এটা রেখে অন্য কমিটিগুলো স্টিয়ারিং কমিটির সভাপতি সাহেব চূড়ান্ত অনুমোদন করেছেন।

বিজয় মেলার কমিটি ফেইসবুক ও মিডিয়ায় প্রকাশের বিষয়ে মঙ্গলবার সকালে মুঠোফোনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মহসীন পাঠান এসব কথা বলেন। আপনার অনুমতি ছাড়া কমিটি ফেসবুক ও মিডিয়ায় প্রকাশ হলো কিভাবে- বিষয়টি দুঃখজনক। কমিটি প্রকাশের আগে মহাসচিব বা অন্য কেউ আমার সাথে পরামর্শ করেননি। এমনটি আমাকে না জানিয়েই পত্রিকায় কমিটি ছাড়া হয়েছে। বিষয়টি নিয়ে আমি বিব্রত।

ফেইসবুক ও মিডিয়ায় বিজয় মেলার নতুন স্টিয়ারিং কমিটি প্রকাশের ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সদ্যবিদায়ী উদযাপন পরিষদের চেয়ারম্যান, মহাসচিবসহ স্টিয়ারিং কমিটির ৪জন সদস্য। মঙ্গলবার এক বিবৃতিতে তারা বলেন, বিজয় মেলার সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম হচ্ছে স্টিয়ারিং কমিটি। বিজয় মেলা উদযাপন পরিষদের সাবেক ও বর্তমান চেয়ারম্যান এবং মহাসচিব এই পরিষদের সদস্য। চলতি বছর স্টিয়ারিং কমিটির সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক পদ উল্লেখ করে দু’জনের নাম ফেইসবুক ও মিডিয়ায় ছাপা হয়েছে।

এ ব্যাপারে আমরা কিছুই জানি না। এই মিথ্যা, বিভ্রান্তিকর ও উদ্দেশ্যেমূলক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তারা। একই সাথে বিজয় মেলার কমিটি নিয়ে যে বা যারা এমন মিথ্যাচারে লিপ্ত তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ারও দাবি করেছেন তারা।

বিবৃতি প্রদানকারী স্টিয়ারিং কমিটির সদস্যের মধ্যে রয়েছেন- বিজয় মেলা উদযাপন পরিষদের সদ্যবিদায়ী চেয়ারম্যান অ্যাডভোকেট জহিরুল ইসলাম, সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট শেখ আবদুল আবদুল লতিফ, সাবেক চেয়ারম্যান ও বিজয় মেলা প্রতিষ্ঠার অন্যতম উদ্যোক্তা অ্যাডভোকেট সেলিম আকবর, সদ্যবিদায়ী মহাসচিব শহীদ পাটোয়ারী।

প্রেস বিজ্ঞপ্তি
: আপডেট, বাংলাদেশ ১১ : ০৩ পিএম, ৭ নভেম্বর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply