Home / চাঁদপুর / হাত ধোয়া দিবসে চাঁদপুরে র‌্যালী ও আলোচনাসভা
হাত ধোয়া দিবসে চাঁদপুরে র‌্যালী ও আলোচনাসভা

হাত ধোয়া দিবসে চাঁদপুরে র‌্যালী ও আলোচনাসভা

বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে কনজুমারস এসাসিয়সেন অব বাংলাদেশ ক্যাব চাঁদপুর জেলা শাখার আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) সকালে ৬নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে র‌্যালী শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্কুলের সামনে এস সমাপ্ত হয়।

এসময় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে প্রাথমিক ছাত্র-ছাত্রীদের নিয়ে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিদের মাঝে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ লুৎফর রহমান।

এর আগে সংক্ষিপ্ত আলোচনা সভায় তিনি বলেন, “বিশ্ব হাত ধোয়া দিবসে আমাদের অঙ্গিকার করতে হবে পরিস্কার পরিচ্ছন্ন থাকার। আর পরিস্কার থাকতে হলে আমাদের সকলে সাবান দিয়ে হাত ধুতে হবে। তোমরা যারা স্কুলের ছাত্র-ছাত্রী রয়েছো এখন থেকেই তোমাদের সাবান দিয়ে হাত ধোয়ার অভ্যাস করতে হবে এবং তোমাদের পরিবারে বা, মা, ভাই, বোন আত্মীয় স্বজনসহ প্রতিবেশিদেরও বলবে সাবন দিয়ে হাত ধোয়ার জন্য।”

ক্যাব চাঁদপুর জেলা শাখার সভাপতি জীবন কানাই চক্রবর্তীর সভাপতিত্বে ও বাবুর হাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার কবির হোসেন, ক্যাব চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি মোস্তাফা রুবেল আনোয়ার, মোস্তফা কামাল চৌধূরী, ১২৫নং কেজি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফাতেমা বেগম, ৬নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইশমত আরা সাফি।

।। আপডেট 0১:৫১ এএম, ১৭ অক্টোবর, ২০১৫ রোববার

প্রতিনিধি/ডিএইচ

শরীফুল ইসলাম