Home / চাঁদপুর / হাত খরচের জমানো টাকা দিয়ে কিশোর রাব্বি মোল্লার খাদ্য সহায়তা
কিশোর রাব্বি মোল্লার খাদ্য সহায়তা

হাত খরচের জমানো টাকা দিয়ে কিশোর রাব্বি মোল্লার খাদ্য সহায়তা

বৈশ্বিক মহামারী করোনা প্রতিরোধে চাঁদপুর জেলায় চলছে লকডাউন। নদী কৃষি বিধৌত অঞ্চল এ জেলাল অধিকাংশ জনগোষ্ঠী মধ্যবিত্ত এবং নিম্নবিত্ত। এ পরিস্থিতিতে ঘরবন্দী মানুষগুলো খাদ্য সহায়তা ছাড়া বেঁচে থাকা অনেকটা কঠিন। তাই এই দুর্দিনে সেই সমস্ত অসহায় পরিবারদের সহযোগিতা দিতে হাত খরচের জমানো টাকা নিয়ে এগিয়ে এসেছে কিশোর রাব্বি মোল্লা।

সোস্যাল মিডিয়া ফেসবুকে সরকার বিভিন্ন বেসরকারি সংগঠনের উদ্যোগে ত্রাণ তৎপরতা দেখে অনুপ্রাণিত হয় এ কিশোর। সে তার পরিবারের থেকে বিভিন্ন সময়ে নাস্তা ও হাত খরচের জন্যে পাওয়া টাকা কিছু বাঁচিয়ে সঞ্চয় করে। আর সে সঞ্চয়ের টাকা দিয়ে অসহায় পরিবারের পাশে দাঁড়িয়ে উদাহারণ সৃষ্টি করেছে।

এ কিশোর চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের বাগাদী গ্রামের বাচ্চু মোল্লার ছোট ছেলে। গত ১১ এপ্রিল রাব্বি তার বাবাকে সাথে নিয়ে লকডাউনে আটকে পড়া আশে পাশের প্রায় অর্ধশত দরিদ্র পরিবারের মাঝে চাল বিতরণ করে।

রাব্বি জানায়, আমাদের এলাকায় অনেক মানুষই খেটে খাওয়া। করোনা পরিস্থিতিতে লকডাউন হয়ে যাওয়ায় এরা সবাই কর্মহীন হয়ে পড়ে এবং খাদ্য সংকটে পড়ে। এ দৃশ্য আমার কাছে খারাপ লাগে। তাই আমি আমার বাবাকে সাথে এসব পরিবারকে কিছু খাদ্য সহায়তা করি। ভবিষ্যতেও আমি আমার সাধ্যমতো তাদের জন্যে চেষ্টা করবো।

করেসপন্ডেন্ট