Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ-রামগঞ্জ ভাঙা সড়ক মেরামত করলেন স্বেচ্ছাসেবী যুবকরা
সড়ক

হাজীগঞ্জ-রামগঞ্জ ভাঙা সড়ক মেরামত করলেন স্বেচ্ছাসেবী যুবকরা

হাজীগঞ্জ-রামগঞ্জ সড়ক এর দীর্ঘদিনের ভেঙে যাওয়া সড়ক মেরামত করলেন একদল স্বেচ্ছাসেবী যুবক।

জানা যায়, চাঁদপুরের সড়কগুলোর মধ্যে অন্যতম ব্যস্তময় সড়ক হচ্ছে হাজীগঞ্জ রামগঞ্জ ২০ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক। যা প্রতিদিনই বাইপাশ সড়ক হিসাবে কুমিল্লা, নারায়নগঞ্জ, ঢাকা, লক্ষীপুর, নোয়াখালী ও চট্রগ্রামের বাস, ট্রাক, কার্গো, মাইক্রোসহ ছোটবড় যানবাহন চলাচল করে আসছে। সেই সড়কে দায় সারা সংস্কারের ফলে জায়গায় জায়গায় ছোট বড় গর্তের ফলে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের মনতলা বাজার নামকস্থানে দীর্ঘদিন ধরে সড়কের বিভিন্ন স্থানে বৃষ্টির পানিতে বড় বড় গর্ত সৃষ্টি হয় তা খানাখন্দকে পরিণত হয়ে পড়ে। যার কারণে ওই স্থান দিয়ে বিভিন্ন যানবাহন চলাচলে অনেক দুর্ভোগ পোহাতে হয় চালক ও পথচারীদের।

আরও পড়ুন…. হাজীগঞ্জের রামগঞ্জ ব্যস্তময় সড়কে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

স্থানীয়রা জানান, এ সড়কটি দিয়ে প্রতিদিন শতশত ছোট বড় এবং অনেক ভারী যানবাহন চলাচল করে থাকে। সড়কটি খানাখন্দকে পরিণত হওয়ায় যখন ওই স্থান দিয়ে বিভিন্ন যানবাহন চলাচল করে। তখন দেখা গেছে অনেক সময় অনেক যানবাহন দুর্ঘটনা ঘটার উপক্রম হয়ে পড়ে।

এমনকি কয়েকটি ছোট বড় দুর্ঘটনার ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানান।

সড়ক

হাজীগঞ্জ রামগঞ্জ সড়কটির মনতলা বাজার

দীর্ঘদিন ধরে সড়কটির এমন বেহাল দশা দেখেও কর্তৃপক্ষের নজরে না আশায় ২১ অক্টোবর বৃহস্পতিবার সকালে এলাকার স্বেচ্ছাসেবী যুবকরা স্ব-উদ্যোগে রাস্তাটি মেরামত করার উদ্যোগ নেন। তারা সেখানে নিজেদের অর্থায়নে ইটের ব্যবস্থা করে সড়কের ভাঙা স্থানে বিছিয়ে দিয়ে তা মেরামত করেন। এতে ওই স্থান দিয়ে যানবাহন চলাচল করতে গিয়ে চালক ও পথচারীদের নিত্যদিনের দুর্ভোগ অনেকটাই লাঘব হয়েছে।

আর হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের এই ভাঙ্গা স্থান মেরামতের সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেছে মানবতাবাদী সামাজিক সংগঠন সোশ্যাল এইডার ডেভেলপমেন্ট অর্গানাইজেশন নামের স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

ওই সংগঠনের সদস্যরা কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বলেন, বেহাল দশা থেকে সাময়িক মেরামত করে চলাচলের উপযোগী করার জন্য আমরা ইট ফেলে কিছুটা চেষ্টা করেছি।

চাঁদপুর জেলার সড়ক বিভাগের দৃষ্টি আকর্ষণ করার জন্যই মূলত আমাদের এই উদ্যোগ। আমরা আশা করি কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করে সড়ক মেরামতের পদক্ষেপ গ্রহণ করবেন।

প্রসঙ্গত, চাঁদপুরের সড়কগুলোর মধ্যে অন্যতম ব্যস্তময় সড়ক হচ্ছে হাজীগঞ্জ রামগঞ্জ ২০ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক। যা প্রতিদিনই বাইপাশ সড়ক হিসাবে কুমিল্লা, নারায়নগঞ্জ, ঢাকা, লক্ষীপুর, নোয়াখালী ও চট্রগ্রামের বাস, ট্রাক, কার্গো, মাইক্রোসহ ছোটবড় যানবাহন চলাচল করে আসছে। সেই সড়কে দায় সারা সংস্কারের ফলে জায়গায় জায়গায় ছোট বড় গর্তের ফলে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২২ অক্টোবর ২০২১