Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ বাজারকে যানজটমুক্ত রাখতে প্রশাসনিক উদ্যোগ
Hajigonj bazar news (1)

হাজীগঞ্জ বাজারকে যানজটমুক্ত রাখতে প্রশাসনিক উদ্যোগ

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারকে যানজট ও ফুটপাতকে হকারমুক্ত করণে কার্যকরি উদ্যোগ গ্রহণ করেছে, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। জনসচেতনার লক্ষ্যে ইতোমধ্যে হাজীগঞ্জ বাজার এলাকায় ব্যাপক মাইকিং করেছে হাজীগঞ্জ থানা। এতে করে বৃহস্পতিবার হাজীগঞ্জ বাজারের চিরাচরিত চিত্র সম্পন্ন পাল্টে যায়।

বৃহস্পতিবার ব্যবসায়ী ও পথচারী এবং জনসচেতনার লক্ষ্যে বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মো. আফজাল হোসেন, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি, থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আব্দুর রশিদ, ট্রাফিক পরিদর্শক (টিআই) তালুকদার আলম মামুন।

ভ্রাম্যমাণ আদালত ফুটপাত দখলে রাখায় কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট, অতিরিক্ত পুলিশ সুপার ও থানা অফিসার ইনচার্জ ফুটপাত দখলে রাখা ব্যবসায়ী, হকার, পরিবহন চালক ও শ্রমিক এবং বাজারে আসা লোকজন ও পথচারীদের সাথে কথা বলেন।

এ সময় বাজারকে যানজট ও ফুটপাতমুক্ত রাখতে, সবার সার্বিক সহযোগিতা কামনা করেন সরকারি এই কর্মকর্তারা এবং হাজীগঞ্জ বাজারকে যানজট ও ফুটপাতমুক্ত রাখার অঙ্গিকার করেন তারা।

এ ছাড়াও সচেতনার লক্ষ্যে ব্যবসায়ী, পরিবহন চালক, শ্রমিক ও পথচারীদের বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট বৈশাখী বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মো. আফজাল হোসেন, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি।

এ দিকে প্রশাসন ও পুলিশের কার্যকরী উদ্যোগকে স্বাগত জানিয়েছে সর্বস্তরের জনসাধারণ। তারা একদিন নয়, হাজীগঞ্জ বাজারের এমন চিত্র (যানজট ও হকারমুক্ত ফুটপাত) সবসময় দেখতে চান।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে পৌর প্যানেল মেয়র-১ রায়হানুর রহমান জনি, সরকারি অন্যান্য কর্মকর্তা, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, জাতীয় ও স্থানীয় পত্রিকার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়, ২ জানুয়ারি ২০১৯