শীর্ষ সংবাদ

হাজীগঞ্জ বলাখাল বাজারে ব্যাংক না থাকায় ভোগান্তি

চাঁদপুরের হাজীগঞ্জে অবস্থিত বাজারগুলোর মধ্যে অন্যতম হচ্ছে পৌরসভাধীন বলাখাল বাজার। এখানে ৫ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান, স্কুল, কলেজ ও মাদরাসাসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান, কয়েক শতাধীক প্রবাসী ও আবাসিক এলাকা থাকলেও নেই কোনো ব্যাংক।

ফলে ভোগান্তি পোহাতে হয় এই এলাকাসহ আশ-পাশের গ্রামের লোকজনকে। তাদের দীর্ঘদিনের দাবি সরকারি কিংবা বে-সরকারি অন্তত একটি ব্যাংকের শাখা বলাখাল বাজারে স্থাপন হোক।

এ বিষয়ে বলাখাল বাজার ব্যবসায়ী ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে স্থানীয় সাংসদ মেজর অব.রফিকুল ইসলামের সহযোগিতা চেয়ে লিখিত আবেদনও করা হয়েছে। এই বাজারে ব্যাংক আসলে, সার্বিক সহযোগিতা করা হবে বলে নিশ্চিত করেছেন, বাজার ব্যবসায়ী ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ।

ব্যবসায়ী ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ জানান, বাজারে রয়েছে ৫৮৮ জন ব্যবসায়ী লাইসেন্সধারী ব্যবসায়ী। লক্ষাধিক লোকের বসবাস উক্ত বাজারসহ আশ-পাশের এলাকায়। যার মধ্যে কয়েক শতাধিক প্রবাসী। কিন্তু নেই কোন ব্যাংক। যার ফলে বাজারের ব্যবসায়ীসহ এসব এলাকার লোকজনকে লেনদেনের ক্ষেত্রে ভোগান্তি পোহাতে হয়।

বলাখাল বাজারের ব্যাবসায়ী সমিতির সভাপতি মোস্তফা মিয়াজী বলেন, এই বাজারে ব্যাংক হলে ব্যাংক লাভবান হবে। বলাখালের ডাকঘর প্রতিদিন কয়েক লাখ টাকা লেনদেন করে। ডাকঘরের হিসেবে ব্যাংকে আরো বেশী লেনদেন হবে।

এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা করা হবে উল্লেখ করে পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন বলেন, বাজারের সুশীল সমাজ ও ব্যবসায়ী নেতৃবৃন্দের অনুরোধে,আমি ব্যাংক এশিয়ার দায়িত্বরত কর্মকর্তার সাথে কথা বলেছি।

জহিরুল ইসলাম জয়,৬ মার্চ ২০২০

Share