Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে মানববন্ধন
হাজীগঞ্জ প্রেসক্লাবের

হাজীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে মানববন্ধন

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা, আটকের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে হাজীগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

১৯ মে বুধবার বেলা ৫টার দিকে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদেও সম্মুখে হাজীগঞ্জ প্রেসক্লারের উদ্যোগে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. মহিউদ্দিন আল আজাদ। সাধারণ সম্পাদক এনায়েত মজুমদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক কাউন্সিলর, দৈনিক আমার সংবাদের প্রতিনিধি হাবিবুর রহমান, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য যুগল কৃষ্ণ হালদার, সাবেক সভাপতি দৈনিক যুগান্তরের প্রতিনিধি খালেকুজ্জামান শামীম, প্রথম আলো পত্রিকার প্রতিনিধি মো. শাহজান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও প্রতিষ্ঠাতা সদস্য জহিরুল ইসলাম লিটন, সাবেক সভাপতি ও আমার কণ্ঠ পত্রিকার সম্পাদক মো. কামাল হোসেন, প্রেসক্লাবের সদস্য তপন কুমার পাল, হাছান মাহমুদ, গাজী সালাউদ্দিন, অধ্যাপক এসএম চিশতী, পপুলার বিডিনিউজ এর সম্পাদক মনিরুজ্জামান বাবলু প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম একজন সময়ের সাহসী সাংবাদিক। তাকে হেনস্তা করে ও মিথ্যা মামলা দিয়ে সাংবাদিক সমাজকে দাবিয়ে রাখা যাবে না।

এসময় বক্তারা বলেন, করোনার কারণে জনস্বাস্থ্য খাত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। রোজিনা ইসলাম স্বাস্থ্য খাতের নানা অনিয়ম-দুর্নীতি ও অব্যবস্থাপনা নিয়ে রিপোর্ট করে আসছিলেন। এসব রিপোর্টের কারণে যারা বিক্ষুব্ধ হয়েছে, তাদের আক্রোশের শিকার হয়েছেন রোজিনা ইসলাম। তাঁকে যেভাবে সচিবালয়ে আটকে রাখা হয়েছে তা জাতি দেখেছে। একই সঙ্গে তার বিরুদ্ধে মিথ্যা মামলাও দেয়া হয়েছে।

আমরা অচিরেই রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার এবং তাঁকে অপদস্থকারীদের তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিচারের আওতায় আনারও দাবি জানান। আমরা অবিলম্বে তার নি:শর্ত মুক্তি চাই।

এ সময় হাজীগঞ্জ প্রেসক্লাবের সকল নেতৃবৃন্দের পাশাপাশি স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদকঃজহিরুল ইসলাম জয়