Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদের ৩টি জামাত
মসজিদে

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে ঈদের ৩টি জামাত

ওয়াকিফ, প্রতিষ্ঠাতা ও মোতোয়াল্লি আলহাজ মরহূম আহমদ আলী পাটওয়ারী (রহ.) ওয়াকফ এ্যাস্টেট কর্তৃক পরিচালিত হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে পবিত্র ঈদুল ফেতরের পর পর ৩টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

জামাতের সময় সূচি হলো: ১ম জামাত সকাল ৭ টায় এবং ইমামতি করবেন মুফতি মো.আবদুর রউফ । ২য় জামাত ৮ টায় এবং ইমামতি করবেন মাও.হাফেজ মো.আনাছ । শেষ জামাত হবে ১০ টায় এবং ইমামতি করবেন মাও.হাফেজ মো.এমদাদ উল্লাহ ।

এক সময়ে পাক ভারত উপমহদেশের বৃহত্তম জুমাতুল বিদার জামাত উদযাপনের প্রতিষ্ঠান হিসেবে খ্যাত হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে শেষ শুক্রবার জুমাতুল বিদার আলোচনা পর্বে মসজিদের সুদীর্ঘকালের খতিব ও জামিয়া আহমদিয়া কওমী মাদ্রসার মোহতামিম মুফতি আবদুর রউফ ঐ ষোষণা করেন।

এ ছাড়াও হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কমপ্লেক্স কর্তৃক মাহে রমজান পূর্ব প্রকাশিত ‘ইফতার ও সাহরির সময়সূচি’ সম্মলিত সূচিপত্রে এ সময় সূচি উল্রেখ করা হয়েছে ।

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের মোতোয়াল্লি,ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্র,ইউনিভার্সিটি অব লন্ডনের ল’ গ্রেজুয়েট এবং বিশিষ্ট সমাজবিজ্ঞানী প্রিন্স শাকিল আহমেদ ঈদের জামাত সম্পর্কে বলেন, ‘আল্লাহর অশেষ মেহেরবাণীতে এ মসজিদে পূর্বের মতই ৩টি জামাত অনুষ্ঠিত হবে। এ ব্যাপারে সকল প্রস্তুতি মাহে রমজানেই গ্রহণ করা হয়েছে। তবুও সববিষয়গুলো তদারকির দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীদের রুটিন মাফিক কাজ বন্টন করা হয়েছে। মোতাওয়াল্লি হিসেবে আমি ব্যবস্থাপনার সবদিক সর্বক্ষণিক মনিটরিং এর দায়িত্ব পালন করে যাচ্ছি। ’

স্টাফ করেসপন্ডেট, ১০ এপ্রিল ২০২৪