Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে হামলাকারীদের ছাড় দেওয়া হবে না
হামলাকারীদের

হাজীগঞ্জে হামলাকারীদের ছাড় দেওয়া হবে না

কুমিল্লার ঘটনায় চাঁদপুরের হাজীগঞ্জে দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত মন্দির পরিদর্শন করেছেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম।

২২ অক্টোবর শুক্রবার বিকেলে তিনি কালচোঁ দক্ষিণ রামপুর চৌধুরী বাড়ি সার্বজনীন পূজা মন্দির ও পৌরসভাধীন হাজীগঞ্জ বাজারের ক্ষতিগ্রস্ত মন্দিরপরিদর্শন করেন।

পরিদর্শনকালে রফিকুল ইসলাম বলেন, এদের (ক্ষতিগ্রস্ত) মতো মানুষকে রক্ষার জন্য সেদিন (১৯৭১ সালে) বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে আমি ও আমার মতো মুক্তিযোদ্ধারা পাক হানাদারদের ওপর ঝাঁপিয়ে পড়েছিলাম। কারণ তারা ধর্মকে ব্যবহার করে শুধু হিন্দু সম্প্রদায় নয়, মুসলমানদেরও হত্যা করেছিল। আজকে তাদের বংশধরেরা আবার ফণা তুলে দাঁড়িয়েছে।

তিনি বলেন, এই সাপের বিষ আমরা এদেশে রাখতে দিব না। প্রতিশ্রুতি দিচ্ছি এই সাপের বিষদাঁত ভেঙে দিব আমরা। আমি ঢাকায় ফিরে প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে কথা বলব এবং পুরো পরিস্থিতি তার সামনে তুলে ধরব। এমন ব্যবস্থা নিব যাতে এরা আর দাঁড়াতে না পারে। এদের চিহ্নিত করা হয়েছে। কাউকে ছাড় দেওয়া হবে না। এ বিষয়ে তদন্ত চলছে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে মেজর (অব.) রফিকুল ইসলাম বলেন, আমাকে দেখানোর দরকার নেই। তোমাদের কাজ হলো আমাদের মা-বোনদের রক্ষা করা। মসজিদ, মন্দির ও গির্জাকে রক্ষা করা। এটা আমার বক্তব্য নয়, রাসুল (সা.) এর বক্তব্য। যারা এই কাজটা করবে না, তারা সঠিক মুসলমান না। তাছাড়া আওয়ামী লীগ অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী। তাই যারা আওয়ামী লীগ করবেন, তাদেরকে অবশ্যই সম্প্রীতি রক্ষায় কাজ করতে হবে।

তিনি আরও বলেন, হাজীগঞ্জে গত দেড়শ বছরে যে ঘটনা ঘটেনি, আজকে এই লোকগুলোর এতো সাহস কীভাবে হলো। কে তাদের ইন্ধন দিয়েছে। আমরা খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করব।

এ সময় আরও বক্তব্য দেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রুহিদাস বনিক। বক্তব্যের আগে মেজর (অব.) রফিকুল ইসলামের কাছে সেদিনের ঘটনা তুলে ধরেন ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শ্যামল শীল, ক্ষতিগ্রস্তদের পক্ষে স্বপ্না রানী ও মঞ্জু রানী। হাজীগঞ্জ বাজারের ক্ষতিগ্রস্ত মন্দিরগুলোর বিষয়টি তুলে ধরেন শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ জিউর আখড়া ও শ্রী শ্রী রামকৃষ্ণ সেবাশ্রমের নেতৃবৃন্দ।

পরিদর্শনকালে মেজর (অব.) রফিকুল ইসলামের সঙ্গে জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহসান হাবিব অরুন, জেলা পরিষদের সদস্য আলহাজ জসিম উদ্দিন, উপজেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন সোহেল, পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বি, যুবলীগ নেতা নাহিদুল ইসলাম সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

স্টাফ করেসপন্ডেট