Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে স্বাধীনতা ও মুজিববর্ষ মেলায় ব্যাপক প্রস্তুতি
মুজিববর্ষ মেলায় ব্যাপক প্রস্তুতি

হাজীগঞ্জে স্বাধীনতা ও মুজিববর্ষ মেলায় ব্যাপক প্রস্তুতি

চাঁদপুর হাজীগঞ্জ পৌরসভাধীন আলীগঞ্জে জমে উঠেছে স্বাধীনতা ও মুজিববর্ষ মেলা। সোমবার বিকালে উপজেলা পরিষদ সংলগ্ন এলাকায় মাসব্যাপী এ মেলার উদ্বোধন করেন পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন।

মেলা প্রাঙ্গণে ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসিটিভি) ও নিজস্ব স্বেচ্ছাসেবকদের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা সার্বক্ষণিক তদারকি করা হয়। মেলায় পোশাক, তৈজসপত্র, খাদ্য ও খেলনা সামগ্রী, শোপিস (ঘর সাজানো মালামাল), জুতা, মেয়েদের সাজানো পন্য (চুড়ি, ফিতা, নেকলেস) ইত্যাদিসহ নিত্য প্রয়োজনীয় মালামাল পাওয়া যায়। যা সুলভ মূল্যে বিক্রি করা হয়।

এছাড়াও বিনোদনের জন্য নাগরদোলা, নৌকা, রেলগাড়ীসহ বিভিন্ন রাইডে চড়া ও মেলায় নিয়মিত সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা রয়েছে। এবং মেলার একটি স্টলে ম্যাজিক শেখানোসহ ম্যাজিক দেখানোর উপকরণ বিক্রি করা হয়। এতে দর্শনার্থীদেও আনন্দ দ্বিগুন করে তুলবে।

মেলায় হাজীগঞ্জ থানার পক্ষ থেকে ‘হ্যালো ওসি’ নামক কার্যক্রমের মাধ্যমে আগত দর্শনার্থীদের আইনগত কোন বিষয়ে জানা বা সমস্যা সমাধানে পরামর্শ দেয়া হয়।

আলো-বাতাস সমৃদ্ধ উন্মুক্ত স্থানে এবং পর্যাপ্ত স্পেসে মেলা অনুষ্ঠিত হওয়ায় দর্শনার্থীরা স্বাচ্ছন্দ্যে বিনোদন উপভোগ এবং কেনাকাটা করতে পারবেন বলে জানান, মেলা আয়োজক কমিটির সদস্য ইউসুফ প্রধানীয়া সুমন ও শাহজালাল সর্দার দীপু। সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে মেলা উদযাপনে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন আয়োজক কমিটি।

জহিরুল ইসলাম জয়,১০ মার্চ ২০২০