Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে রাস্তা ছাড়াই ব্রিজ নির্মাণ
Bridge

হাজীগঞ্জে রাস্তা ছাড়াই ব্রিজ নির্মাণ

চাঁদপুর হাজীগঞ্জে রাস্তা ছাড়াই ব্রিজ নির্মাণের কাজ সম্পন্ন হতে দেখা যায়। উপজেলার ৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নের শাকছিপাড়া ও পাশ্ববর্তী ২নং বাকিলা ইউনিয়নের লোধপাড়া গ্রামের সংযোগ খালের উপর দৃশ্যমান এ ব্রিজটি দেখা যায়। মূলত এ ব্রিজটি শাকছিপাড়া হাজী মার্কেট থেকে রামপুর হাসপাতালে চলাচলের সুযোগ সুবিদা পাবে যাত্রী সাধারন।

জানা যায়, প্রায় এক বছর পূর্বে শাকছিপাড়া গ্রামের সচিব গোলাম মোস্তফা ত্রান মন্ত্রনালয় থেকে বিশেষ বরাদ্ধে ব্রিজটি নির্মাণ করেন। কিন্তু ব্রিজ নির্মাণ শেষ হয়েছে প্রায় এক বছর পূর্বে। এখনও ব্রিজটির পূর্ব পাড়ের প্রায় আধা কিলো রাস্তা নতুন ভাবে তৈরি না হওয়ায় ব্রিজটি কত বছর এভাবে উদ্বোধনের অপেক্ষায় পড়ে থাকবে এমনটাই প্রশ্ন হয়ে দাড়িয়েছে স্থানীয়দের মধ্যে।

স্থানীয় আলী আকবর, নজরুল ইসলাম ও সফিক মিয়ার সাথে কথা হলে তারা বলেন, প্রয়োজন ছিল না ব্রিজটি করার। কারন দশ হাত পাশেই সড়কসহ একটি ছোট ব্রিজ চলমান রয়েছে। এখন আবার এ ব্রিজটি করলেও নতুন করে রাস্তা নির্মানের পর উক্ত ব্রিজ দিয়ে চলাচলের সুযোগ রয়েছে।

এ বিষয়ে কালচোঁ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন বলেন, আমাদের এলাকার এক সচিব নিজস্ব উদ্যোগে ত্রান মন্ত্রনালয় থেকে ব্রিজটি নির্মান করেছে। সংযোগ রাস্তা কিভাবে করবে তা আমার জানা নেই। যে কারনে গত এক বছর ধরে ব্রিজটি নির্মাণ হলেও ব্যবহারের উপযোগী হচ্ছে না।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়