Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে মাল্টিমিডিয়া সাংবাদিকতা বিষয়ক কর্মশালা
মাল্টিমিডিয়া

হাজীগঞ্জে মাল্টিমিডিয়া সাংবাদিকতা বিষয়ক কর্মশালা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অনলাইন মাল্টিমিডিয়া ‘পপুলার বিডিনিউজ’ পরিবারের সকল কলাকুশলীদের নিয়ে দিনব্যাপী উপস্থাপনা ও মাল্টিমিডিয়া সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু করে দিনব্যাপী বিভিন্ন বিষয় ভিত্তিক কর্মশালা সন্ধ্যায় সমাপ্ত হয়। পপুলার বিডিনিউজের প্রকাশক মেহেদী হাছান ফিরোজের সভাপতিত্ব ও এডিটর মনিরুজ্জামান বাবলুর পরিচালনায় অনুষ্ঠানটির শুভ উদ্বোধন ঘোষণা করেন আলীগঞ্জ পিটিআই সুপারিনটেনডেন্ট জয়নাল আবেদীন।

এরপর অনলাইন সাংবাদিকতার উপকারিতা ও অপকারিতা বিষয়ক কর্মশালায় ধারণা দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সুজন আরিফ, সংবাদ লাইভ ও সংবাদের উৎসহের ধারণা দেন সময় টেলিভিশনের এসোসিয়েট সিনিয়র রিপোর্টার ফারুক আহম্মদ, ফিচার নিয়ে আলোচনা করেন কবি, অনুবাদক ও শিক্ষক মাইনুল ইসলাম মানিক, সংবাদ তৈরিও বানান রীতি নিয়ে আলোচনা করেন কলামিস্ট ও সাংবাদিক, দৈনিক সংবাদ প্রতিদিনের অনলাইন ইনচার্জ জাকির মজুমদার, নানা বিষয় নিয়ে আলোচনা করেন। দেশবরেণ্য উপস্থাপক ও ফেমাস ক্রিয়েশন প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মো. ইউনুস।

দিনব্যাপী কর্মশালা শেষে মূল্যায়ন পরিক্ষা নেন দৈনিক যুগান্তর পত্রিকার হাজীগঞ্জ প্রতিনিধি খালেকুজ্জামান শামীম। কর্মশালা শেষে অনুষ্ঠানে পপুলার বিডিনিউজের সেরা প্রতিবেদক ২০২১ হিসেবে মজিব পাটোয়ারীকে ও সেরা ভয়েস আর্টিষ্ট হিসেবে নুরুন নাহার নিশিকে নির্বাচিত করে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। এছাড়া কর্মশালায় অংশ গ্রহণ করা প্রত্যেকের মাঝে সনদবিতরণ করেন অতিথিবৃন্দ। সনদ বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন আরমান ও অহনা পাটোয়ারী। কবিতা আবৃত্তি করেন শ্রাবণী দাস। সমাপনী বক্তৃতা করেন পপুলার বিডিনিউজের যুগ্মসম্পাদক শামসুজ্জামান শামছু মুন্সী ও হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য মো.সেলিম।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ২৭ ফেব্রুয়ারি ২০২২