Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ভূমি দাতাগণ পেলো ৪ কোটি ৪৭ লাখ টাকার চেক
চেক

হাজীগঞ্জে ভূমি দাতাগণ পেলো ৪ কোটি ৪৭ লাখ টাকার চেক

চাঁদপুর হাজীগঞ্জে বিদ্যুতের পূর্বাঞ্চলীয় গ্রীড নেটওয়ার্কের পরিবর্ধণ এবং ক্ষমতাবর্ধণ শীর্ষক প্রকল্পের আওতায় ১৪ পরিবার পেলো অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিপূরণের ৪ কোটি ৪৭ লাখ ২ হাজার ৩১৫ টাকা।

ওই প্রকল্পে মোট অধিগ্রহন ভূমির ক্রয়মূল্য ২৫ কোটি ৯৩ লাখ ২০ হাজার ৮৩৪ টাকা ২৪ পয়সা। বাকীদের আগামি ১৫ দিনের মধ্যে তাদের চেক গ্রহণের জন্য জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিতরণ করা হবে।

৫ ফেব্রুয়ারি বুধবার দুপুরে হাজীগঞ্জ উপজেলার টোরাগড় মৌজায় কচুয়া ২৩০/১৩২ কেভি জিআইএস গ্রীড উপকেন্দ্রে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান চেকগুলো বিতরণ করেন।

ক্ষতিপূরণ পাওয়া পরিবারগুলো হলেন, ভূমি দাতা মমিন মিজি, আবু বক্কর, কুদ্দুছুর রহমান, ইকবাল হোসেন মিয়াজী, আব্দুল মতিন, মো. দেলোয়ার হোসেন, আবুল বাসার, পারবিন আক্তার, রেহেনা বেগম, শিরিনা বেগম, মো. তরিক উল্যাহ্, মো. ছেফায়েত উল্যাহ্, মো, কবির হোসেন ও মো. ইয়াছিন।

চেক বিতরণী অনুষ্ঠানে বক্তৃতা করেন, পূর্বাঞ্চলীয় গ্রীড নেটওয়ার্কের পরিবর্ধণ এবং ক্ষমতাবর্ধণ শীর্ষক প্রকল্প পরিচালক এ.কে.এম গাউছ মহিউদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন ও ভূমিদাতা রুহুল আমিন প্রমুখ।

ভূমি অধিগ্রহণ কর্মকর্তা ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত চক্রবর্তীর সঞ্চালনায় চেক বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সফিকুল ইসলাম মীরসহ প্রশাসন ও বিদ্যুৎ প্রকল্পের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পূর্বাঞ্চলীয় গ্রীড নেটওয়ার্কের পরিবর্ধণ এবং ক্ষমতাবর্ধণ শীর্ষক প্রকল্পের সরকার ৫ একর ভূমি অধিগ্রহণ করেছে।

স্পেশাল করেসপন্ডেট