শীর্ষ সংবাদ

হাজীগঞ্জে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের কারাদণ্ড

চাঁদপুরের হাজীগঞ্জ পৌর এলাকায় ব্যবসায়িক দ্বন্দ্বে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইকে ১০ বছর সশ্রম কারাদন্ড এবং ১০লাখ টাকা জরিমানা করেছে আদালত।

মঙ্গলবার (২০ জুন) দুপুর ২ টায় চাঁদপুর জেলা ও দায়রা জজ মোঃ সালেহ উদ্দিন আহমদ এই রায় দেন।

গত ৮ বছর পূর্বে হাজীগঞ্জ পৌর মকিমাবাদ এলাকার মৃত আমির হোসেন ঢালীর ছেলে আরিফ হোসেন ঢালীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করে ছোট ভাই মাইনুদ্দিন ঢালী (৩২) ।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ২৬ মে দুপুরে পৌর এলাকায় পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠান ঢালী ফার্মেসীকে কেন্দ্র করে দু’ভাইয়ের মাঝে ঝগড়া। একপর্যায়ে মাইনুদ্দিন আরিফকে হাতুড়ি দিয়ে আঘাত করলে গুরুতর আহত হয়ে পড়ে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আরিফকে মৃত ঘোষণা করে।

এই ঘটনায় নিহত আরিফ হোসেনের স্ত্রী মাহমুদা আক্তার লিপি হাজীগঞ্জ থানায় মাইনুদ্দিন ঢালী, ফরহাদ, নাজমা ও সাদিয়া কে আসামী করে মামলা দায়ের করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) হুমায়ুন একই বছর ১৭ জুলাই আদালতে প্রতিবেদন দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী (পিপি) অ্যাড. আমান উল্যাহ ও এপিপি অ্যাড. মোক্তার হোসেন অভি জানান, ‘সাক্ষী প্রমাণের ভিত্তিতে আসামী দোষী সাবস্ত হওয়ায় ১০ বছরের সশ্রম কারাদন্ড এবং ১০লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানার ১০ লাখ টাকা নিহত আরিফের স্ত্রী (বাদী) ও তার সন্তান পাবেন। বাকী ৩ আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়া আদালতে তাদের খালাস দেয়া হয়।’

আসামী পক্ষের আইনজীবী ছিলেন এড. হান্নান কাজী।

মাজহারুল ইসলাম অনিক ॥
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ১০ পিএম, ২০ জুন ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Share