Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে বিনা চিকিৎসায় মৃত্যুর পথে ক্যান্সার আক্রান্ত বাসার
বিনা চিকিৎসায় মৃত্যুর পথে, দুই বছর ধরে

হাজীগঞ্জে বিনা চিকিৎসায় মৃত্যুর পথে ক্যান্সার আক্রান্ত বাসার

চাঁদপুরের হাজীগঞ্জে দুই বছর ধরে ক্যান্সার আক্রান্ত আবুল বাসার (৬০) বিনা চিকিৎসায় ধীরে ধীরে মৃত্যুর পথে এগিয়ে যাচ্ছেন। উপজেলার গন্ধর্ব্যপুর (উত্তর) ইউনিয়নের মোহাম্মদপুরে চৌকিদার বাড়িতে একটি ঝুপড়ি ঘরে মানবেতর জীবনযাপন করছেন তিনি।

ক্যান্সার আক্রান্ত বাসারের কানে পোকা ধরেছে। গত দুই বছর ধরে তিনি এ রোগে ভুগছেন। প্রতিনিয়ত চিৎকার-চেঁচামেচিতে কাটে তার দিন। একদিকে চিকিৎসার টাকা নেই। অন্যদিকে ঝুপড়ি ঘরে মানবেতর জীবনযাপন। যে ঘরের নেই কোনো দরোজা-জানালা। কোনো মতে প্লাস্টিকের কাগজ দিয়ে মুড়িয়ে তৈরি করা ঘরে দিনগুলো কাটছে তার।

একমাত্র ছেলে আবিদ বিয়ে করে নিজের ভিটায় স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করছে। দিনমজুরি করে চলে তার অসহায় জীবন। তাই বাবা আবুল বাসারের ঠাঁই মিলে পাশের বাড়ির শ্বশুরালয়ে। সেখানে ঝুপড়ি ঘরে স্ত্রী হনুফাকে নিয়ে কাটছে বাসারের কষ্টের জীবন।

আবুল বাসারের ভাই আবুল খায়ের বলেন, আমরা গরিব। খেতেই পাই না চিকিৎসা কিভাবে করাব। মানুষে কিছু দিলে দুই-একটা ওষুধ কিনে দেই এতে হয় না।

স্থানীয় চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, আমি জানি সে ক্যান্সার আক্রান্ত। কিন্তু কোথা থেকে টাকা দিব। ফান্ডে টাকা নেই।

এ দিকে ক্যান্সারে আক্রান্ত আবুল বাসারের বিষয়ে বিস্তারিত জেনে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া বলেন, আমি খোঁজ নিয়েছি তার চিকিৎসার ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে সাহায্য দেয়ার ব্যবস্থা করব। পাশাপাশি তার ঘরও করে দেয়ার চিন্তা করছি।

করেসপন্ডেট,২৫ জুন ২০২০