Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে বিএনপির ১৬ নেতাকর্মী আটক
হাজীগঞ্জে বিএনপির ১৬ নেতাকর্মী আটক

হাজীগঞ্জে বিএনপির ১৬ নেতাকর্মী আটক

জিয়া অরফানেজ ট্রাষ্ট দুর্নীতির মামলায় সাবেক প্রধান মন্ত্রী ও বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়ার দীর্ঘ ১০ বছরের আইনি প্রক্রিয়া শেষে রায় ঘোষণাকে কেন্দ্র করে হাজীগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে বিএনপি জামায়াতের ২শ’ আসামী টার্গেটে ছিল।

গত এক সপ্তাহে নাশকতার অভিযোগে থানা পুলিশের বিশেষ অভিযান ও ব্লক রেডে ১৬ বিএনপি নেতাকর্মীকে আটক করেছে হাজীগঞ্জ থানা পুলিশ।

প্রশাসনের নিরবিচ্ছিন্ন প্রস্তুতি দেখে হাজীগঞ্জ উপজেলার কোথায়ও বিএনপি জামায়াতের কর্মীরা নাশকতা সৃষ্টির লক্ষে মাঠে অবস্থান করতে দেখা যায়নি। পদ-পদবী নেতারা বিএনপির নেত্রীর রায় ঘোষণার প্রতিবাদের কোন প্রকার প্রস্তুতি না নিয়ে ৮/১০ দিন পূর্বে এলাকা থেকে ঘা ডাকা দিয়েছে বলে দেখা যায়।

যে কারণে পূর্বের একাধিক মামলার পলাতক আসামীদের ধরতে পুলিশের টার্গেট পুরোন হয়নি বলে জানা যায়।

হাজীগঞ্জ থানা সূত্রে জানা যায়, পুলিশের বিশেষ অভিযানে গত গত ৪ ফেব্রয়ারি হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান রানাকে বাসা থেকে আটক করা হয়েছে।

গত ৫ ফেব্রয়ারি মঙ্গলবার ৬নং বড়ক‚ল ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক অহিদুল ইসলাম মহন চৌধুরীকে বাসা থেকে আটক করা হয়েছে।

একই দিনে গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের বিএনপির নেতা বেলাল হোসেন ও উপজেলা ছাত্রদলের নেতা আল-আমিন বাবুকে আটক করা হয়েছে।

গত ৬ ফেব্রয়ারি পৌর এলাকার টোরাগড়ে পুলিশের ব্লক রেড থেকে বলাখাল মিজি বাড়ির মৃত আ.রশিদ এর ছেলে মো.কবির হোসেন (২৬), কাজিরখিল মল্লিক বাড়ীর অহিদ উল্ল্যার ছেলে সাইফুল ইসলাম (৩২), পৌর এলাকার মকিমাবাদ গ্রামের আকরামউদ্দিন বেপারী বাড়ীর মৃত আয়ুবআলীর ছেলে মো. রুবেল হোসেন (২০), টোরাগড় জালাল উদ্দিন হাজী বাড়ীর দেলোয়ার হোসেনের ছেলে স্বপন মৃধা (৩২), টোরাগড় জহুরআলী কাজি বাড়ীর গনি মিয়ার ছেলে জিতু মিয়া (৪০) ও একজন ওয়ারেন্টভুক্ত আসামী।

তাদেরকে ৭ ফেব্রয়ারি আদালতে প্রেরণ করা হয়েছে।

এদিকে গত ৮ ফেব্রæয়ারি বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়ার রায় ঘোষণার দিন বিএনপির কর্মী মকিমাবাদ এলাকার সাদ্দাম হোসেনকে আটক করা হয়েছে।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোং জাবেদুল ইসলাম বলেন, খালেদা জিয়ার রায়কে ঘিরে পূর্বের মামলার বিএনপি-জামায়াতের প্রায় দু’শতাধিক পালাতক ও ওয়ারেন্টভ‚ক্ত আসামী ধরার পরিকল্পনা ছিল।

তিনি আরো বলেন, প্রশাসনের অভিযান টের পেয়ে তারা এলাকা আসতে সাহস পায়নি। তারপরেও আমাদের নিয়মিত অভিযান চলমান থাকবে। এরই মধ্যে আমরা ১৬ জনকে আটক করে আদালতে প্রেরণ করেছি।

প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ
: আপডেট, বাংলাদেশ সময় ৮: ৪৫ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৮, রোববার
এইউ