Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন
shovajatra

হাজীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

চাঁদপুরে হাজীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে উপজেলা প্রশাসন ও হাজীগঞ্জ মডেল কলেজ এর পক্ষ থেকে দুইটি মঙ্গল শোভাযাত্রার বর্ণাঢ্য র‌্যালী বের হয়।

প্রথমে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে একটি র‌্যালি চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের আলীগঞ্জ থেকে উপজেলা পরিষদ চত্ত¡র পর্যন্ত পদক্ষিণ করতে দেখা যায়। পরে পান্তাভোজন শেষে সুরের মূর্ছনায় বর্ষবরনের অনুষ্ঠানে বিভিন্ন সাংস্কৃতিক কর্মীরা গান ও নৃত্য পরিবেশন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. জাবেদুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) জিয়াউল ইসলাম, পকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা শাহ্আলী রেজা আশ্রাফী, হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি মাহাবুব আলম চুন্নু, প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, সাধারণ সম্পাদক খাজা সফিউল বাশার রুজমন প্রমুখ।
এদিকে হাজীগঞ্জ মডেল কলেজে অতিতের মতো এবারো মঙ্গল শোভাযাত্রা, মডেল কলেজ আঙ্গীনায় বিভিন্ন রোকমের গ্রামীন পিটাসহ একধিক ষ্টোলের দোকান সাজানো হয়েছে। সকাল ১১ টার দিকে কলেজ প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা হাজীগঞ্জ বাজার প্রদক্ষিণ করে পুনরায় কলেজের মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেয় কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন, হাজীগঞ্জ মডেল কলেজের অধ্যক্ষ ড. মো. আলমগীর কবির পাটওয়ারী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গাজী মো. মাঈনুদ্দিন, যুগ্ন-সাধারন সম্পাদক বাবু সমীর লাল দত্ত, সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ, স্থানীয় কাউন্সিলর আবু বক্কর সিদ্দিকসহ মডেল কলেজের শিক্ষমন্ডলী, উপজেলা ও পৌর যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দসহ কলেজের কয়েক হাজার শিক্ষার্থীবৃন্দ।

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়