Home / চাঁদপুর / নানা আয়োজন বাংলা নতুন বর্ষকে বরণ করলো চাঁদপুরবাসী
FB_IMG_1523700221817

নানা আয়োজন বাংলা নতুন বর্ষকে বরণ করলো চাঁদপুরবাসী

‘ওই নতুনের কেতন উড়ে/ কাল বৈশাখীর ঝড়/ তোরা সব জয়ধ্বনি কর’ পুরোনো দিনের জরাজীর্ণতাকে ঝেরে ফেলে যাপিত জীবনের নতুন সম্ভাবনা ও নতুন প্রত্যাশা কামনা করে উৎসব মূখর পরিবেশে চাঁদপুরে পালিত হচ্ছে বর্ষবরণ তথা পহেলা বৈশাখ উদযান।

উৎসব তথা বাংলা নববর্ষক ১৪২৫ বরণে সকাল ৯টায় চাঁদপুর জেলা প্রশাসক মো মা‌জেদুর রহমান খা‌নের নেতৃত্বে শহরের হাসান আলী ম‌ডেল সরকার‌ি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়।

জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে নানা রঙ-ঢঙে সাজানো এবং ঢাক-ঢোলের ছন্দের ঐকতানে মুখরিত এ মঙ্গল শোভাযাত্রাটি সরকা‌রি মহিলা কলেজ রোড, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়, গণি আদর্শ উচ্চ বিদ্যালয়, শপথ চত্বর কালীবাড়ি, পালবাজার, পুরাণবাজার-নতুনবাজার সেতুর পাদদেশ হয়ে
FB_IMG_1523700207094
বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ শেষে প্রেসক্লাব ঘাট ডাকাতিয়ার পাড়ে বর্ষবরণ অনুষ্ঠানস্থ‌লে গিয়ে শেষ হয়। পরে সেখানে জেলা প্রাসনের আয়োজনে এবং চাঁদপুর পৌরসভার ব্যবস্থাপনায় ও জেলা শিল্পকলা একাডেমীর সার্বিক তত্ত্বাবধানে দিন ব্যাপী বর্ষবরণ অনুষ্ঠিত হয়।

এতে পর্যায়ক্রমে অংশগ্রহণ করবে সংগীত নিকেতন, সপ্তরূপা নৃত্য শিক্ষালয়, তারুণ্য চাঁদপুর, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, আনন্দধ্বনি সংগীত শিক্ষায়তন, জেলা শিল্পকলা একাডেমী ও পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) চাঁদপুরসহ আরো বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

দিনব্যাপি অনুষ্ঠানের উদ্বোধন করেন সা‌বেক পররাষ্ট্রমন্ত্রী ডা দীপু ম‌নি এম‌পি।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপ‌তি‌ত্বে বক্তব্য রা‌খেন পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি ও মেয়‌ে না‌ছির উ‌দ্দিন আহ‌মেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণী পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লা‌বের সভাপ‌তি ইকবাল হো‌সেন পাটওয়ারী,

এসময় উপ‌স্থিত ছি‌লেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ‌মো. মাসুদ হো‌সেন, (স‌র্বিক) মোহাম্মত শওকত ওচমান, (শিক্ষা ও আই‌সি‌টি মো. মঈনুল হাসানসহ জেলার বি‌ভিন্ন পর্যা‌য়ের প্রশাস‌নিক কর্সকর্তা, রাজনী‌তিক, সাংবা‌দিকসহ সাংস্কৃতিক ও সুশীল সমা‌জের নেতৃবৃন্দ সহ সর্বস্ত‌রের মানুষ।

প্রতিবেদক- আশিক বিন রহিম