Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে গুজব : ‘ফ্রিজে কোরবানির গোশত থাকলে পুলিশে ধরবে’
Freeze Refrajaretor
প্রতীকী ছবি

হাজীগঞ্জে গুজব : ‘ফ্রিজে কোরবানির গোশত থাকলে পুলিশে ধরবে’

চাঁদপুরের হাজীগঞ্জে গত কোরবানির মাংস ফ্রিজের ভিতরে দেখলে ভেঙ্গে ফেলবে পুলিশ গত কয়েক দিনে এমন গুঞ্জনে একাধিক পরিবার মাছ মাংস ফেলে তছনছ করেছে বলে অভিযোগ পাওয়া যায়।

এদিকে এসব বাজে গুঞ্জনে কান না দেওয়ার আহবান জানান থানার অফিসার ইনচার্জ মো. জাবেদুল ইসলাম।
জানাগেছে, গত ৩/৪ দিন যাবত ফ্রিজ ভাংচুর ও ফ্রিজে রক্ষিত মাছ মাংস নিয়ে যায় পুলিশ এমন সংবাদ লোক মুখে শুনে এই উপজেলার প্রতিটি মানুষের মনে আতংক বিরাজ করছে। এদিক ওদিক মোবাইল ফোনের মাধ্যমে বিষয়টির সত্যতা জানার চেষ্টা করছে।

আবার কেউ কেউ নিজেদের ফ্রিজ থেকে রক্ষিত মাছ মাংস নামিয়ে ফ্রিজ লোকানোর চেষ্টা করছে। হাট বাজারের অনেক দোকানিরা তাদের ফ্রিজ ও ফ্রিজের মালামাল নিয়ে মানুষিক ভাবে চিন্তিত হয়ে পড়েছেন।
এ বিষয়ে উপজেলার বিভিন্ন গ্রামের কিছু লোকের সাথে কথা বলে জানা যায়। এ ঘটনার সঠিক কোনো হদিস নেই। কোথায় এই ঘটনাটি ঘটেছে তারও কোনো প্রমাণ পাওয়া যায়নি।

কেউ বলছে, ‘উপজেলার রান্ধুনীমূড়ায় এমন ঘটনা ঘটেছে। কেউ বলছেন হাটিলা আড়ং বাজারে এমন ঘটনা ঘটেছে। আবার কেউ কেউ বলছেন আমি নিজে শুনে এসেছি রাজারগাঁও গ্রামে পুলিশ ঘরে ঘরে গিয়ে ফ্রিজ ভাংচুর করছে এবং এদিকে আসছে।’
এই সংবাদ সংগ্রহ করার সময় উল্লেখিত ঘটনার কোন সঠিক তথ্য প্রমান পাওয়া যায়নি এবং এমন ঘটনা ঘটেছে তারও কোন সঠিক সন্ধান পাওয়া যায় নি।
তবে হাজীগঞ্জ থানায় একাধিক ফোন এসেছে সদর ইউনিয়ন, গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন, হাটিলা পশ্চিম ইউনিয়ন ও বড়ক‚ল পশ্চিম ইউনিয়ন থেকে।

তাদেরকে বলে দেয়া হয়েছে, ‘এমন তথ্য মিথ্যা ও ভিত্তিহীন যারা এসব রটাচ্ছে তাদেরকে ধরিয়ে দিন।’

এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ মোহাং জাবেদুল ইসলাম জানান, ‘বিষয়টি পুলিশ তদন্ত করছে। ফ্রিজ ভাংচুর ও ফ্রিজে রক্ষিত মাছ মাংস নিয়ে যায় পুলিশ এমন ঘটনার সঠিক কোন তথ্য আমরা এখনো পাইনি। তবে গত ২/৩ দিন যাবত উপজেলার বিভিন্ন গ্রাম থেকে অনেকে আমাকে ফোন করে বিষয়টির সত্যতা সম্পর্কে আমার কাছে জানতে চেয়েছে।’
এসময় তিনি আরো বলেন, ‘কেউ যদি পুলিশ পরিচয় দিয়ে কারো বাড়ী গিয়ে এমন কোনো ঘটনা সংগঠিত করার চেষ্টা করে তাহলে তাকে আটকিয়ে রেখে সাথে সাথে থানা পুলিশকে খবর দেয়ার জন্য।’

এছাড়াও উপজেলাবাসীকে এ ধরনের গুজবে কান না দেয়ার আহবান জানান তিনি।

প্রতিবেদক- জহিরুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ০৮:৩৩ পিএম, ২৫ জানুয়ারি ২০১৮, বৃহস্পতিবার
ডিএইচ