Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের ফকির বাজার ব্রিজের প্লাস্টার ক্ষতিগ্রস্ত
হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের

হাজীগঞ্জ-রামগঞ্জ সড়কের ফকির বাজার ব্রিজের প্লাস্টার ক্ষতিগ্রস্ত

চাঁদপুর হাজীগঞ্জ রামগঞ্জ উপজেলার ব্যস্তময় সড়কের ফকির বাজারে নব-নির্মিত ব্রিজের প্লাষ্টার ধসে পড়ার অভিযোগ উঠেছে। গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকসহ মানুষের মূর্খে বলতে শুনা যায়,উদ্বোধনের আগেই ঠিকাদারের চুরি ধরা পড়েছে।

পূর্বের ব্রিজের রেলিং এর সাথে যোগ করে নতুন ব্রিজের সংযোগের কারনে এখন প্লাষ্টার ধসে পড়তে শুরু করেছে। প্রথম থেকে এসব অনিয়মের প্রতিবাদ স্থানীও ভাবে করলেও ঠিকাদারের সাথে আতাত করে সওজের দায়িত্বরত কর্মকর্তাগণ নিশ্চুপ ছিলেন বলে অভিযোগ রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়,২০১৮ সালের মাঝামাঝি সময়ে কাজটি শুরু করেন রামগঞ্জ উপজেলার জহির নামে এক বড় ঠিকাদার। প্রায় ২ কোটি টাকার ব্যায়বহুল এই ব্রিজের কাজ ধরতে গিয়ে যানবাহনের চলাচলের জন্য ভাই নোটেশনের কাজ ধরতে হয়নি। পূর্বের ব্রিজের দুই পাশের ভিমের সাথে যোগ করে নতুন ব্রিজের ঢালাই কাজ করেছে। মানসম্মত রড ব্যবহারের অভিযোগ তুলেন স্থানীয়রা।

কিন্তু হাজীগঞ্জ ফরিদগঞ্জ ও রামগঞ্জ উপজেলার সীমান্তবর্তী স্থানে ব্রিজের কাজ চলমান থাকায় বিষয়টি জনপ্রতিনিধি বা সরকারের উচ্চপদস্ত কর্মকর্তাদের নজরে আসেনি।

গত কয়েক মাস পূর্বে ব্রিজের চাদ ঢালাই শেষে নিচের অংশের সাটার উঠানোর পর পরই এখন অভিরাম বৃষ্টিতে প্লাষ্টার ধসে পড়তে দেখে দেয়। আস্তর ধসে পড়ায় রড দৃশ্যমান হয়ে পাটল দেখা দিয়িছে। আর এ দৃশ্য বাইপাশ সড়ক থেকে পরিস্কার দেখা যায়।

এ বিষয়ে ঠিকাদারের কোন লোকের বক্তব্যে জানা সম্বভ না হলেও সড়ক ও জনপদ বিভাগের হাজীগঞ্জ সার্কেলের নিয়োজিত কর্মকর্তা উচ্চমান সহকারী মো. শাহআলম বলেন, চলতি মাসে ব্রিজের ঢালাই কাজ শেষে সাটার খোলার পর একধরনের পোকা সৃষ্টি হয়েছে। আজ বৃহস্পতিবার ওই স্থানে আস্তোর মেরে দেওয়া হয়েছে। কাজের কোন অনিয়ম হয়নি।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়,২৩ জুলাই ২০২০