Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে প্রবাসে থাকা স্ত্রীর ভাতার টাকা নিলেন সংরক্ষিত ইউপি সদস্য
মাতৃত্বকালীন ভাতার টাকা

হাজীগঞ্জে প্রবাসে থাকা স্ত্রীর ভাতার টাকা নিলেন সংরক্ষিত ইউপি সদস্য

প্রবাসে থাকা স্ত্রী মাতৃত্বকালীন ভাতার টাকা প্রতারণা করে তুলে নিলেন সংরক্ষিত এক ইউপি সদস্য। ঘটনাটি চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ১১ নং পশ্চিম হাটিলা ইউনিয়নের ৫ নং ওয়ার্ড পাতানিশ গ্রাম।

জানা গেছে, ওই গ্রামের রিপন এর স্ত্রী রুনা আক্তারের নামের মাতৃত্বকালীন ভাতার অ্যাকাউন্ট হয়। কয়েক মাস পূর্বে রুনা আক্তার প্রবাসে চলে যায়। কিন্তু ১৫ দিন পূর্বে ওই ইউনিয়নের ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য মমতাজ বেগম। মিথ্যা অজুহাত দিয়ে অ্যাকাউন্ট নাম্বার এর ফরমটি নিয়ে আসছে। গত ৯ মার্চ ওই এলাকার সবাই মাতৃত্বকালীন ভাতা উত্তোলন করে।

ভুক্তভোগী রুনা আক্তারের স্বামী রিপন বলেন, আমার স্ত্রী প্রবাসে। আমরা চারবার মাতৃত্বকালীন ভাতা পেয়েছি। কিন্তু এবার ইউপি সদস্য মমতাজ বেগম আমাদের সাথে প্রতারণা করে চার হাজার আটশ টাকা উত্তোলন করেছে অথচ ব্যাংকে গিয়ে দেখি আমাদের একাউন্টে টাকা উত্তোলন করা হয়ে গেছে। এখন মমতাজ বেগম ফোন ধরে না।

এ বিষয়ে আলিগঞ্জ সোনালী ব্যাংক শাখার ব্যবস্থাপক রুহুল আমিন বলেন, আজ বুধবার বিকালে ইউপি সদস্য মমতাজ বেগমকে ফোন করা হয়েছে। তিনি ব্যাংকের টাকাটা জমা ভাউচারে ফেরত দিবে বলে জানিয়েছে। না দিলে আমরা আইনানুগ ব্যবস্থা নিবো।

জানতে চাইলে ইউপি সদস্য মমতাজ বেগম বলেন, আমি ওই টাকা ব্যাংকে ফেরত দিয়ে দিব। আমি আর কারো টাকা উত্তোলন করিনি।

এ বিষয়ে হাজীগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সানজিদা ইসলাম বলেন, ১১ নং হাটিলা ইউনিয়নে ২০১৭-১৮ অর্থবছরে ৫১জন মাতৃত্বকালীন ভাতা পায়। পুরো উপজেলায় গত তিন অর্থবছরে মোট মাতৃত্বকালীন ভাতার পরিমাণ ১৮শ ৪৮ জন। ব্যাংকের এমন অব্যবস্থাপনার কারণে আগামীতে ব্যাংক এশিয়াতে ভাতার একাউন্ট স্থানান্তর করা হচ্ছে।

ইউপি চেয়ারম্যান জাকির হোসেন লিটু বলেন, মাতৃত্বকালীন ভাতার বিষয়টি উত্তোলনের বিষয়টি আমার জানা ছিল না।

স্পেশাল করেসপন্ডেট,১১ মার্চ ২০২০