Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে ডা. তানভীর হায়দার চৌধুরীর ফ্রী মেডিকেল ক্যাম্পের আয়োজন
মেডিকেল

হাজীগঞ্জে ডা. তানভীর হায়দার চৌধুরীর ফ্রী মেডিকেল ক্যাম্পের আয়োজন

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে হাজীগঞ্জ উপজেলা সাবেক চেয়ারম্যান ও পৌর মেয়র মরহুম মুক্তিযোদ্ধা আলহাজ্ব তাফাজ্জল হায়দার নসু চৌধুরীর আত্মার মাগফেরাত কামনায় দরিদ্র, অসহায় ও দুস্থ রোগীদের বিনামূল্যে প্রতিবছরের ন্যায়ে চিকিৎসা সেবা প্রদান করা হবে। ফরিদগঞ্জের গল্লাক নোয়াব আলী উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে অর্থোপেডিক্স ও ট্রমা ক্যাম্পের এ সেবা অনুষ্ঠিত হবে।

শনিবার গল্লাক উচ্চ বিদ্যালয়ের হলরুমে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত অর্থোপেডিক্স ও ট্রমা ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা সেবা দিবেন, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটপোর্ড হাসপাতালের অর্থোপেডিক্স বিশেষজ্ঞ এবং মরহুম মুক্তিযোদ্ধা তাফাজ্জল হায়দার নসু চৌধুরীর সুযোগ্য সন্তান ডা. তানভির হায়দার চৌধুরী।

ক্যাম্পে হাড়জোড়া, হাড়ভাঙ্গা, জয়েন্ট পেইন, বাতব্যথা, বিকলাঙ্গ রোগ, জন্মগত হাত-পা বাঁকাসহ অর্থোপেডিক্স ও ট্রমা সংকান্ত সকল রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে। যেসব রোগী টাকার অভাবে হাড়ভাঙ্গা অপারেশন করতে পারেন নাই এবং কবিরাজের কাছে গিয়ে হাত-পা নষ্ট করেছেন তাদের স্বল্পখরচে অথবা বিনামূল্যে অপারেশন করার ব্যবস্থা করা হবে।

সার্বিক সহযোগিতা করবে হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ একুশে ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার। তাই যারা চিকিৎসা সেবা নিতে আগ্রহী, তারা গল্লাক উচ্চ বিদ্যালয়ে আজ এ ফ্রী ক্যাম্প অনুষ্ঠিত হবে।

প্রতিবছর মহান স্বাধীনতা দিবস, মহান বিজয় দিবস, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, মরহুম মুক্তিযোদ্ধা আলহাজ তাফাজ্জল হায়দার নসু চৌধুরীর মৃত্যুবার্ষিকীসহ বিভিন্ন জাতীয় দিবসে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে থাকেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ডা. তানভির হায়দার চৌধুরী এবং তাঁর মা স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী বীরমুক্তিযোদ্ধা ডা: সৈয়দা বদরুন নাহার চৌধুরী।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ২৪ ফেব্রুয়ারি ২০২৪