Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জে গভীর রাত পর্যন্ত বৈশাখী মেলা : হিন্দি গানে অশ্লীল নৃত্য
হাজীগঞ্জে গভীর রাত পর্যন্ত বৈশাখী মেলা : হিন্দি গানে অশ্লীল নৃত্য

হাজীগঞ্জে গভীর রাত পর্যন্ত বৈশাখী মেলা : হিন্দি গানে অশ্লীল নৃত্য

এ বছর নিরাপত্তাজনিত কারণে বৈশাখী উৎসবের সকল অনুষ্ঠান সকাল থেকে শুরু করে বিকেল ৫টার মধ্যে সমাপ্ত করতে হবে মর্মে স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে দেশব্যাপী প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সে অনুযায়ী চাঁদপুর শহরে তিন দিনব্যাপী বৈশাখী উৎসবে প্রশাসনের নিয়মনীতি মেনেই সকল কার্যক্রম সমাপ্ত করেছেন মেলার পরিচালনাকরারী।

এ নিয়ম যেনো চাঁদপুর শুধুমাত্র চাঁদপুর শহরের জন্যই সীমাবদ্ধ! শনিবার (১৭ এপ্রিল) চাঁদপুরে বাণিজ্যিক উপজেলা হিসেবে খ্যত হাজীগঞ্জ এলাকায় গিয়ে দেখা যায় বালুর মাঠে ১০ দিন ব্যাপি বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে উচ্ছাস নামের একটি মাদকমুক্ত যুব সংগঠন।

রাতে মেলা প্রঙ্গনে ঘুরে দেখা গেছে তারা স্বরাষ্ট্রমন্ত্রণালয় ঘোষিত প্রজ্ঞাপন জারি না মেনেই রাত ১১টা থেকে ১২ পর্যন্ত মেলার কার্যক্রম চালিয়ে যাচ্ছেন মেলার কর্তৃপক্ষ। অন্যদিকে বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে মেলামঞ্চে চলছে অশালীন হিন্দি গান ও নৃত্য। মঞ্চে শিল্পীরা যেভাবে ভিনদেশী সংস্কৃতিতে অশালীন নৃত্য ও গান পরিবেশেন করছে এতে করে এটি আর বৈশাখী মেলার মধ্যে সীমাবদ্ধ নেই। অশ্লীল নৃত্যের তালে মেলার মাঠে উশৃঙ্খল যুবকরা পুরো পরিবেশে নষ্ট করে দিচ্ছে । দেশের সংস্কৃতি ভুলে তারা পুরো অনুষ্ঠানে হিন্দি গান আর নৃত্য পরিবেশেন করা হচ্ছে।

মেলার আয়োজক উচ্ছাস মাদকমুক্ত যুব সংগঠন হলেও মেলার পাশে বসে কিছু যুবক মাদক সেবন করতে দেখা গেছে। পুরো মেলা জুড়ে নেই কোন পুলিশের নজর নেই নিরাপত্তা। মেলার আয়োজক দাতারা যে ভাবে বলছে সেই ভবেই মেলার কার্যক্রম চলছে। তারা প্রশাসনকে তোয়াক্কা না করেই মেলার প্রতিদিন মেলার কার্যক্রম চলছে।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার অসি মো. শাহ আলম চাঁদপুর টাইমসকে জানান, প্রশাসনের অনুমতি নিয়েই ১০ দিনব্যাপী মেলার কার্যক্রম চলছে। তবে মেলার কার্যক্রম বিকেল ৫টার মধ্যে শেষ করার কথা থাকলে তারা নিজেদের খেলায় খুশিমত মেলা চালিয়ে যাচ্ছেন। প্রশাসনের পক্ষ থেকে আমরা তাদের বলেছি, স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে ঘোষণা করা হয়েছে বিকেল ৫টার মধ্যে সমাপ্ত করতে হবে কিন্তু সেই সূত্রে তারা প্রশাসনকে তোয়াক্কা না করেই রাতভর মেলার কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

তবে তিনি দাবি করেন, মেলার কার্যক্রম চললেও কিন্তু কোন অপ্রীতিকর ঘটনা এখনো ঘটেনি। আর রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানে মেলার মাঠে কোন যুবকরা উশৃঙ্খল করছে না। ভালোভাবেই মেলার কার্যক্রম চলছে।

শরীফুল ইসলাম [/author] : আপডেট ৬:০০ এএম, ১৭ এপ্রিল ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply