Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে কেন্দ্রীয় সমবায় সমিতির ব্যবস্থাপনা কমিটির নির্বাচন সম্পন্ন
হাজীগঞ্জে উৎসবমুখর পরিবেশে

হাজীগঞ্জে কেন্দ্রীয় সমবায় সমিতির ব্যবস্থাপনা কমিটির নির্বাচন সম্পন্ন

হাজীগঞ্জে উৎসবমুখর পরিবেশে উপজেলা কেন্দ্রীয় সমাবায় সমিতির লিমিটেড এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন- ২০২১ সম্পন্ন হয়েছে।

সোমবার অনুষ্ঠিত নির্বাচনে আলীগঞ্জ হযরত মাদ্দাহ খাঁ (রহ:) মাজার ও মসজিদ কমপ্লেক্সের মোতাওয়াল্লী কাজী খায়রুল আলম পারভেজ মোমবাতি প্রতীকে ৩০ ভোট পেয়ে চেয়ারম্যান (সভাপতি) নির্বাচিত হন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও বর্তমান সভাপতি মো. আবুল কালাম আজাদ আম প্রতীকে পেয়েছেন ৮ ভোট। অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো.সিদ্দিকুর রহমান চেয়ার প্রতীকে কোন ভোট পাননি। তিনি নির্বাচন বন্ধের জন্য হাইকোর্টে আবেদন করেছেন এবং তার আবেদনের প্রেক্ষিতে আদালত নির্বাচন বন্ধের নির্দেশনা দিয়েছেন বলে তিনি দাবী করেন। তাই তিনি নির্বাচনে অংশগ্রহণমূলক কার্যক্রম থেকে নিজেকে বিরত রাখেন।

তবে এ বিষয়ে আদালতের কোন নির্দেশনা পাননি বলে জানান, নির্বাচন কমিটির সভাপতি ও উপজেলা সমবায় অফিসার মুহাম্মদ গোলামুর রহমান। তাই ঘোষিত তফসিল অনুযায়ী তিনি ভোটগ্রহণ সম্পন্ন করেন। এই দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে এবং আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতে ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে ৩৯ জনের মধ্যে ৩৮ জন ভোটার তাদের ভোটাধীকার প্রয়োগ করেন।

এরপর ভোট গণনা শেষে প্রার্থীদের উপস্থিতিতে ফলাফল ঘোষণা করেন, নির্বাচন কমিটির সভাপতি ও উপজেলা সমবায় অফিসার মুহাম্মদ গোলামুর রহমান। নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত সহ-সভাপতি হলেন, আব্দুল খালেক মিয়া, সদস্য ১নং ব্লকের মফি উল্যাহ্, ২নং ব্লকের দুলাল চন্দ্র মজুমদার, ৩নং ব্লকের আব্দুল মান্নান তালুকদার, ৪নং ব্লকের মজিবুর রহমান, ৫নং ব্লকের আলী আশ্রাফ ও ৬নং ব্লকের মো. আলমগীর হোসেন বেপারী।

উল্লেখ্য, নির্বাচিত চেয়ারম্যান কাজী খায়রুল আলম পারভেজ এর আগেও উপজেলা কেন্দ্রীয় সমাবায় সমিতির লিমিটেড এর ব্যবস্থাপনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও বর্তমানে তিনি সমবায় সমিতির কেন্দ্রীয় (জাতীয়) নেতা হিসেবেও দায়িত্ব পালন করছেন।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়,৯ ফেব্রুয়ারি ২০২১