হাজীগঞ্জ

হাজীগঞ্জে ইউপি নির্বাচনে আনারশ প্রতীকের প্রচারনায় বাধা

হাজীগঞ্জ উপজেলার দ্বাদশ গ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ১৯৭১ সালের যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রব মিয়া (খোকন) (বিএসসি)র আনারস প্রতীকের সমর্থকদের পথে পথে বাঁধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে। আর তিনি এই অভিযোগ তুললেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী খোরশেদ আলম বকাউল ও বিএনপি’র মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মো. আনোয়ারুল ইসলাম বাবুল এর সমর্থকদের উপর ।

মুক্তিযোদ্ধা খোকন বিএসসি’র ছেলে ইঞ্জি.রিপন অভিযোগ করে বলেন, প্রতীক পাওয়ার পর পরই নৌকা প্রতীকের সমর্থকরা আমাদের আনারস প্রতীকের সমর্থকদের বিভিন্ন ভাবে হয়রানি করে চলেছেন। এমনকি আনারস প্রতীকের প্রচারণার সময়ে খোরশেদ এর লোকজন আমার লোকদের উপর হামলা ও ভয়ভিতি প্রদর্শন করে যাচ্ছেন। সেই সাথে বিএনপির মনোনিত প্রার্থী ধানের শীর্ষের লোকজন আমার বাবার পোষ্টার পেষ্টুন ছিড়েছেন।

তারা মূলত মুক্তিযোদ্ধা আব্দুর রব খোকন বিএসসি’র জনপ্রিয়তা দেখে প্রতিহিংসার বসবর্তী হয়ে আনারস প্রতীকের লোকজনকে হুমকি ও প্রকাশ্যে ভয় দেখাচ্ছেন। কিন্তু এ ইউনিয়নের সাধারন মানুষের একটাই চাওয়া ব্যক্তি হিসাবে খোকন বিএসসি ভাল মানুষ ও যোগ্য ব্যক্তি যে কারনে তারা নৌকা ও ধানের শীষের যোগ্য প্রার্থীর অভাবে আনারস মার্কায় ভোট দেওয়ার প্রতিশ্রæতি দিয়েছেন। এ জনপ্রিয়তায় ইশ^ান্নিত হয়ে তারা আনারস প্রতীকের পোস্টার, ব্যানার, ফ্যাস্টুনসহ বিভিন্ন উপকরণ প্রচারণার কাজে ঝুলাতে গেলেও নৌকার সমর্থকদের বাঁধার সম্মূখিন হচ্ছেন বলে জানান।

২ মে বুধবার দুপুরে আনারস প্রতীকের সমর্থকরা চেঙ্গাতলী বাজারে পোস্টার ও ব্যানার ঝুলাতে গেলে নৌকা প্রতীকের সমর্থকরা ধাওয়া করেছে। পরে আনারস প্রতীকের কর্মীরা বাজার থেকে ফেরত চলে আসে। পুনরায় তারা বাজারে পোস্টার, ব্যানার ঝুলাতে গেলে খোরশেদসহ তার কর্মীরা অকথ্য ভাষায় গালিগালাজসহ হুমকি-ধমকি প্রদর্শন করে। এমনকি এই ঘটনার কয়েকদিন পূর্বে মালাপাড়া গ্রামে আনারস প্রতীকের প্রচারণার কাজ শেষ করে ওই স্থান থেকে লোকজন ফেরার পথে নৌকার সমর্থকরা আনারস প্রতীকের লোকদের উপর হামলা চালায়।
তাদের এ সকল ঘটনাগুলো রিটার্নিং অফিসারসহ প্রশাসনের লোকদের অবহিত করেছেন আনারস প্রতীকের প্রার্থী মুক্তিযোদ্ধা আব্দুর রব খোকন বিএসসি। এ সময় তিনি বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা হয়েও তার এহেন কর্মকান্ড থেকে পরিত্রান পেতে প্রশাসনের লোকদের সহযোগিতা কামনা করছি।

এ বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী খোরশেদ আলম বকাউল বলেন, আনারস প্রতীকের লোকদেরকে আমার সমর্থকরা কোন বাধাঁ দেয়নি। এ ধরনের অভিযোগ ভিক্তিহীন বলে তিনি জানান।

হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

Share