Home / শীর্ষ সংবাদ / হাজীগঞ্জে আধুনিক দৃষ্টিনন্দন মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
মসজিদ

হাজীগঞ্জে আধুনিক দৃষ্টিনন্দন মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা আধুনিক দৃষ্টিনন্দন  মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

৩০ জুলাই রবিবার দেশব্যাপী ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে ৫ম পর্যায়ে ৫০টি মসজিদের সাথে হাজীগঞ্জ উপজেলা মডেল মসজিদটিও একই সাথে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা হয়। 

সকাল ১০ টা মডেল মসজিদ উপহার দেওয়া কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল বক্তব্যে বলেন, বাংলাদেশে জঙ্গীরা ইসলামের সুনাম নষ্ট করেছে। ইসলাম শান্তির ধর্ম। নতুন প্রজন্ম শিশু- কিশোরদেরকে জঙ্গীবাদ থেকে বাঁচাতে হবে। শিক্ষা নীতিমালায় ধর্মীয় শিক্ষাকে বেশি গুরুত্ব দেয়া হয়েছে। ফজর থেকে জোহর পর্যন্ত  মডেল মসজিদ গুলোতে ধর্মীয় শিক্ষার বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। পবিত্র কোরআন শরীফকে অনলাইনে, বাংলা অর্থসহ ও ইংরেজী ভার্সন আমাদের সরকার উন্মুক্ত করে দিয়েছে। হজ্ব ব্যবস্থাপনায় সহজীকরণ করেছি। ইমাম-মুয়াজ্জীন ট্রাস্ট ফান্ডের মাধ্যমে আলেমদের সহযোগীতার সুযোগ করে দিয়েছি। 

 রবিবার সকালে হাজীগঞ্জ মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনের সময় ভার্চুয়ালি উপস্থিত থেকে বক্তৃতা করেন হাজীগঞ্জ-শাহরাস্তী নির্বাচনী আসনের সাংসদ মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তম।

এ সময় হাজীগঞ্জ উপজেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক, আইসিটি ও শিক্ষা) মোঃ বশির উদ্দীন, গণপূর্ত বিভাগের জেলা নির্বাহী প্রকৌশলী মোঃ রকিবুর রহমান, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মোঃ মাঈনুদ্দীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল ইসলাম তানজীর, পৌরসভার মেয়র আ.স.ম. মাহবুব-উল আলম লিপন, উপজেলা  সহকারি কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান মানিক, চাঁদপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মোঃ আহসান হাবীব অরুন, হাজীগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন, উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান,  উপজেলা মুক্তিযুদ্ধের সাবেক কমান্ডার মোঃ আবু তাহের, ৫নং সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউসুফ প্রধাণীয়া সুমন, হাজীগঞ্জ মডেল মসজিদের ভূমি দাতা মোঃ রফিকুল ইসলাম, মডেল মসজিদ নির্মাণকারী প্রতিষ্ঠান মেসার্স আজিজ ব্রাদার্সের স্বত্ত্বাধিকারী মোঃ আব্দুল আজিজ, মডেল মসজিদ এর সহকারী ইঞ্জিনিয়ার মো. রিপন, ইসলামিক ফাউন্ডেশন হাজীগঞ্জ উপজেলা সুপার ভাইজর মোঃ হাসান মজুমদারসহ শিশু ও গণশিক্ষা কেন্দ্রের শিক্ষকগণ এবং স্থাণীয় গণমাধ্যমের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ৩০ জুলাই ২০২৩