Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে অলিপুর কমিউনিটি ক্লিনিক শুভ উদ্বোধন
Major Rafiq

হাজীগঞ্জে অলিপুর কমিউনিটি ক্লিনিক শুভ উদ্বোধন

মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার ও সাবেক সরাষ্ট্রমন্ত্রী মেজর (অব:) রফিকুল ইসলাম বীর উত্তম বলেছেন, বজ্রপাতে প্রাণহানি রোধে প্রত্যেকটি সরকারি ভবনে লাইটনিং অ্যারেস্টার
লাগাতে হবে। তাহলে বজ্রপাতে নিহতের সংখ্যা অনেটাই কমে যাবে। এ বিষয়ে আমি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করে সংসদে কথা বলবো। বাংলাদেশে বিল্ডিং নির্মাণের ক্ষেত্রে সঠিক নির্দেশনা মানা হয় না।

তাদেরও নিয়মকানুন সঠিকভাবে মেনে লাইটনিং অ্যারেস্টার লাগাতে হবে। শনিবার ৬ অক্টোবর চাঁদপুরে বজ্রপাতে ৪জন মানুষ নিহত হয়েছে। যা অনেক দুঃখনক। সেখানে লাইটিং স্টাইকিং থাকলে হয়তো এ ধরণের দূর্ঘটনা ঘটতো না।

৭ অক্টোবর রোববার সকালে চাঁদপুরের হাজীগঞ্জ সদর উপজেলার ইউনিয়নে অলিপুর কমিউনিটি ক্লিনিকের শুভ উদ্বোধন ও পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চাঁদপুর- ৫ আসনের সংসদ সদস্য মেজর রফিকুল ইসলাম আরো বলেন, ‘ একজন মনুষের সবচেয়ে বড় প্রয়োজন হলো তার বাসস্থান। এররপরেই দরকার তার স্বাস্থ্যসেবা। আগে আমাদের দেশ গরীব ছিলো। কিন্তু এখন আর সে অবস্থা নাই। বর্তমানে আমরা অন্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষাসহ সকল ক্ষেত্রে সয়ংসম্পন্ন। এখন প্রয়োজনন গ্রাম পর্যায়ে উন্নত স্বাস্থ্যসেবা পৌছে দেয়া। সে লক্ষ নিয়েই জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব আমাদের স্বাধীনতা দিয়েছে। আর তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দিয়েছেন অর্থনীত মুক্তি ‘

তিনি আরো বলেন, ‘আমাদের নতুন প্রজন্মকে তার অতিত সম্পর্কে জানতে হবে। কারণ অতিথ হলো নোঙর। অতিত না জানলে নোঙরহীন ভাসতে থাকবে। আজকে এখানে এ ক্লিনিক করার ক্ষেত্রে আমি ভূমিদাতাদের ধন্যবদ, অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই। আপনাদের এই দৃষ্টান্ত অনুকরণ করে মানুষ এগিয়ে আসবে।’

সদর হাজীগঞ্জের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শফিকুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইন উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, ক্লিনিকের জমিদাতা মুক্তিফৌজ ফাউন্ডেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন, উপজেলা সাস্থকর্মকর্তা আনোয়াররুল আজিম।

উল্লেখ্য. অলিপুর কমিউনিটি ক্লিনিকের জন্যে মুক্তিফৌজ ফাউন্ডেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো.দেলোয়ার হোসেন ৬শতাংশ জমি দান করেন। এসময় দলীয় নেতাকর্মীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আশিক বিন রহিম , ৭ অক্টোবর ২০১৯