Home / শীর্ষ সংবাদ / হাজীগঞ্জের সব উন্নয়ন ‘এক নেতাকেন্দ্রিক’
হাজীগঞ্জের উন্নয়ন

হাজীগঞ্জের সব উন্নয়ন ‘এক নেতাকেন্দ্রিক’

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা উন্নয়ন সভায় বক্তারা বলেন, আওয়ামী লীগের টানা ক্ষমতায় সরকার ব্যাপক উন্নয়মূলক কাজ করেছে। ধারাবাহিকভাবে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, ১নং সেক্টর কমান্ডার মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি হাজীগঞ্জ উপজেলায় এ যাবৎ পর্যন্ত যত উন্নয়নমূলক কাজ করেছে তার কোনটাই প্রচার হয় নাই। যতটুকু হয়েছে তা এক নেতাকেন্দ্রীক দুই চার জনের বাহিরে জনগণ কিংবা দলের নেতাকর্মীরা জানে না।

৬ ফেব্রুয়ারি বৃহস্পতিবার উপজেলা বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টারে আয়োজিত সভায় হাজীগঞ্জ উন্নয়ন কমিটির প্রধান সমন্বয়ক, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুর রশিদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চলনা করেন যুগ্ন-সমন্বয়ক জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব জসিম উদ্দিন।

তাদের দাবি ‘এ উপজেলার উন্নয়ন প্রলাও ভাবে প্রচার প্রচারনা না আসায় আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের মাঝে এক প্রকার ক্ষোভ মনোভাব সৃষ্টি হয়েছে। আর এ জন্যই চাঁদপুর-৫ আসনের সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি হাজীগঞ্জ উপজেলা উন্নয়ন সমন্বয়ক কমিটি গঠন করেছে।

অনুষ্ঠানের প্রথমে মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি টেলি কনফারেন্সে নেতৃবৃন্দের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

পরে হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক আহসান হাবিব অরুন, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বিল্লাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব সেলিম মিয়া ও বতু মিয়া, পৌর আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক আবদুল মান্নানসহ নেতৃবৃন্দ ক্ষোভ করেন।

তারা বলেন, উপজেলা এ যাবৎ যতগুলো চাকরি হয়েছে তার বেশিরভাগই টাকার বিনিময়ে বিএনপি-জামায়াতের লোকদের হয়েছে। কারণ আওয়ামী লীগের লোক টাকা দিতে পারবে না, যে কারনে তাদের চাকরি, টেন্ডারসহ বিভিন্ন সুযোগ সুবিদা থেকে বঞ্চিত হয়ে আসছে। আমরা কি এ কারনে আওয়ামী লীগ করি, যেখানে ত্যাগী নেতাকর্মী ভাইদের মূল্যায়ন হয় না। উন্নয়নমূলক কাজে তাদেরকে সাথে রাখে না, এগুলো আর কারও একক নেতৃত্বে দেখতে চাই না।

এ সময় উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দ ছাড়াও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান হারুন অর রশিদ মুন্সী, আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান, অধ্যাপক রতন ও সেলিম, ১নং রাজারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাদী মিয়া, কালচোঁ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, সদর ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান মীর, বড়কূল পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান মনির হোসেন গাজী, ৮নং ইউনিয়নের চেয়ারম্যান জলিলুর রহমান মির্জা দুলাল, সাবেক চেয়ারম্যান সোহরাব হোসেন মিয়াজী,

গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্ছু, হাটিলা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন লিটু, হাজীগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক জহিরুল ইসলাম মামুন, বর্তমান আহবায়ক সুদ ইকবাল, যুগ্ন-আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের যুগ্ন-আহবায়ক তাজুল ইসলাম প্রমুখ।

উক্ত উন্নয়ন সভায় সকল ইউনিয়ন আওয়ামী লীগ, যুব লীগ ও ছাত্র লীগের সভাপতি, সাধারন সম্পাদকসহ নেতৃবৃন্দ যোগ দেন।

প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়, ৬ ফেব্রুয়ারি ২০২০