Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জের রাজারগাঁওয়ে বিএনপির একাধিক প্রার্থী : দুশ্চিন্তায় নেতা-কর্মীরা
হাজীগঞ্জের রাজারগাঁওয়ে বিএনপির একাধিক প্রার্থী : দুশ্চিন্তায় নেতা-কর্মীরা

হাজীগঞ্জের রাজারগাঁওয়ে বিএনপির একাধিক প্রার্থী : দুশ্চিন্তায় নেতা-কর্মীরা

হাজীগঞ্জ উপজেলার ১নং রাজারগাঁও ইউনিয়নে ইউপি নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী নির্ধারণ নিয়ে নেতা-কর্মীদের মাঝে কোনো ধরনের দুশ্চিন্তা না থাকলেও বিএনপির দু’ গ্র“পের অধিক প্রার্থী থাকায় দুশ্চিন্তায় নেতা-কর্মী ও সমর্থকরা। ইউপি নির্বাচনে এ ইউনিয়নে একের অধিক প্রার্থী থাকায় তারা হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন।

এ ইউনিয়নে বিএনপির দু’গ্র“পের দুটি কমিটি থাকাকেই দায়ী করছেন এখানকার দলীয় কর্মী ও সমর্থকরা। এ ইউনিয়নে বর্তমান সফল চেয়ারম্যান আলহাজ্ব আবদুল হাদিকে পুনরায় স্থানীয় তণমূল আওয়ামীলীগ এককভাবে দলীয় প্রার্থী নির্ধাণন করবেন বলে এ জন্য দলীয় কর্মীদের মাঝে কোনো ধরনের দুশ্চিন্তায় নেই। সে সাথে গত নির্বাচনের পর পরিষদের দায়িত্বভার গ্রহণের ৫বছরের উন্নয়নমূলক কাজ ও রাজারগাঁও বাজারে বিএনপি জামায়াতের আন্দোলনকে কঠোরভাবে দমন করায় তৃণমূল আওয়ামীলীগ ও সাধারণ লোকজন তাকেই দলীয় একক প্রার্থী হিসেবে পছন্দ করে রেখেছেন। আর তাকেই এ ইউনিয়নটিতে দলীয় টিকেট দিলে চেয়ারম্যান আওয়ামীলীগের নিশ্চিত হবে বলে দাবি করেছেন তৃনমূল নেতারা।

জানা যায়, স্থানীয় আওয়মী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা আসন্ন ইউপি নির্বাচনে ওই ইউনিয়নে দলীয় হেভিওয়েট প্রার্থী হিসেবে বর্তমান সফল চেয়ারম্যান আলহাজ্ব আ. হাদিকে পছন্দ করে রেখেছেন। শুধু দলীয় নেতা-কর্মীরাই নয় এখানকার সাধারণ লোকজনও তাকে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত করতে এখনই তারা তার পক্ষ নিয়ে বিভিন্ন গ্রামে কুশল বিনিময় করে চলেছেন।

বিগত দিনের চেয়ারম্যান এবং তাদের পরিষদগুলোতে উন্নয়নমূলক কাজ বর্তমান চেয়ারম্যানের দায়িত্বের ৫ টি বছরে তাদের আমলের উন্নয়নকে হার মানিয়েছে। অর্থাৎ আলহাজ্ব আ. হাদি মিয়া তার দায়িত্বের ৫ বছরে ৪ কোটি টাকার কাজ এবং তার দায়িত্বেই নতুন নির্মিত একটি ইউপি ভবনের করে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন। এ জন্য দলমত নির্বিশেষে তাকেই দলীয় প্রার্থী চেয়ে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত করাতে চান। তিনি ছাড়াও আওয়ামী লীগের মনোয়ন পেতে জোর লবিং করছেন উপজেলা যুবলীগের সদস্য মো. আকতার হোসেন।

অপরদিকে বিএনপির চেয়ারম্যান প্রার্থী ৫ জনের নাম শোনা গেলেও ইউনিয়নটিতে এম এ মতিন সমর্থিত ইউনিয়ন কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মো. আলী হোসেন পাটওয়ারীর নামটি দলীয় সমর্থকসহ এলাকায় আলোচনা রয়েছেন। তবে তার দল তাকে মনোয়ন না দিলেও তিনি দলীয় প্রতীকের বাইরে নির্বাচনে অংশ নেবেন বলে জানা গেছে। বিএনপির অন্য সম্ভাব্য প্রার্থীরা এলাকায় না থেকেও প্রার্থী ঘোষণা দিয়ে বিলবোর্ড ও ব্যানার ফেস্টুন ঝুলিয়ে রেখেছেন।

এছাড়াও বিএনপির আরো সম্ভাব্য ৫ প্রার্থীরা হলেন হাজী মিজানুর রহমান (ভাঙ্গারী মিজান ), নজরুল ইসলাম, মফিজুল ইসলাম, সিদ্দিকুর রহমান ও সেলিম বকাউল।

বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব আবদুল হাদি মিয়া চাঁদপুর টাইমসকে বলেন, আমার ৫ বছরের দায়িত্বে যা উন্নয়নমূলক কাজ হয়েছে এমন উন্নয়ন আর কখনো হয়নি। এমনকি রাজারগাঁও বাজারে বিএনপি- জামায়াতের আন্দোলনে যে ভূমিকা রেখেছি এটি নজিরবিহীন। তাই আমি আশাবাদী তৃণমূল আওয়ামীমলীগের নেতারা আমাকেই সমর্থন দেবে।

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট, চাঁদপুর টাইমস

|| আপডেট: ১০:৫১ অপরাহ্ন, ২৭ ফেব্রুয়ারি ২০১৬, শনিবার

এমআরআর