Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জের কলেজ ,মাদ্রাসা ও স্কুলে বঙ্গবন্ধু’র ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের কর্মসূচি পালন
H P
ছবিটি প্রতীকী হিসেবে দেয়া হলো

হাজীগঞ্জের কলেজ ,মাদ্রাসা ও স্কুলে বঙ্গবন্ধু’র ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের কর্মসূচি পালন

চাঁদপুরের হাজীগঞ্জের বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসায় বাংলাদেশের স্বপ্নদৃষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের কর্মসুচি পালন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০ টায় এ সব প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূুচিগুলো ছিল : স্ব-স্ব প্রতিষ্ঠান কর্তৃক আয়োজিত শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান,তাঁর রুহের মাগফেরাত কামনায় দোয়া, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ভাষণের ওপর শিক্ষার্থীগণের বক্তৃতা, চিত্রাংকন, কবিতা আবৃতি ও ক্যুইজ প্রতিযোগিতা এবং সব শেষে বঙ্গবন্ধুর ভাষণের ওপর আলোচনা সভা।

অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের মহামূল্যবান বই পুরস্কার হিসেবে প্রদান করা হয়েছে।

স্ব স্ব প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধানশিক্ষক এবং মাদ্রাসা সুপার বা অধ্যক্ষ মহোদয়ের দের সভাপতিত্বে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি গণ ও অভিভাবক সদস্যগণ উপস্থিত ছিলেন। প্রাণবন্ত এ অনুষ্ঠানে সকল শিক্ষকগণও উপস্থিত ছিলেন।

যে সব প্রতিষ্ঠানে অনুষ্ঠান হওয়ার সংবাদ সংগ্রহ করা সম্ভব হয়েছে-সেগুলোর মধ্যে রয়েছে : হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ, হাজীগঞ্জ দারুল উলুম আহমেদিয়া কামিল মাদ্রাসা, মকবুল আহমেদ ডিগ্রি কলেজ,বলাখাল জে.এন হাই স্কুল এন্ড কারিগরি কলেজ, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও কারিগরি কলেজ,বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়, বাকিলা উচ্চ বিদ্যালয়, হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও একুশে গার্লস স্কুল।

হাজীগঞ্জ দারুল উলুম আহমেদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড.মাও.হেফজুর রহমান ও বলাখাল জে. এন হাই স্কুল এন্ড কারিগরি কলেজের ভার-প্রাপ্ত অধ্যক্ষ খোদেজা আকতারকে একই প্রশ্ন করার আলোকে বলেন, ‘সরকারি নিদের্শনা মতে বা পরিপত্র মতে সব প্রতিষ্ঠান প্রধানগণ একই কর্মসূচি গ্রহণ করেছে বিধায় কর্মসূচিগুলো প্রায় একই রকম হয়েছে।’

আবদুল গনি
চাঁদপুর টাইমস
৭ মার্চ ২০২৩