Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচর বালক উচ্চ বিদ্যাল‌য়ের সুবর্ণজয়ন্তী উদযাপাণোত্তর সভা
haimchar

হাইমচর বালক উচ্চ বিদ্যাল‌য়ের সুবর্ণজয়ন্তী উদযাপাণোত্তর সভা

হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যাল‌য়ের সুবর্ণজয়ন্তী উদযাপনণোত্তর মুল্যায়ন সভা ও সাংস্কৃ‌তিক অনুষ্ঠা‌ন ফটোজার্নালিসট মিলনায়তনে শুক্রবার ৭ ফেব্রুয়ারি বিকেল ৫ টায় অনুষ্ঠিত হয় ।

এতে সভপত্বি করেন সুবর্ণজয়ন্তী উযাপনের আহবায়ক ও প্রাক্তন ছাত্র প‌রিষদ সভাপ‌তি বাবু সু‌নিল কৃষ্ঞ মা‌ঝি ।

প্রধান উপ‌দেষ্টা আজহারুল ইসলাম বাচ্চু ও উপ‌দেষ্টা বাবু নিবাস চন্দ্র ম‌াঝি ডি আই জি,‌সিআই‌ডি,ঢাকা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন্ । অনুষ্ঠানে ঢাকাস্থ শতাধিক হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যাল‌য়ের তৎকালীন ছাত্রগণ উপস্থিত ছিলেন। মূূল্যায়ন সভায় হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যাল‌য়ের প্রতিষ্ঠাতা ও জাতীয় নেতা কমরেড আবদুল্লাহ সরকারের স্মৃতি রক্ষায় কয়েকটি প্রস্তাব গ্রহণ করা হয় ।

প্রসঙ্গত, ২০১৮ সালে ১৮ জানুয়ারি স্কুলটির ৫০ বছর পূর্তি ‘সূবর্ণজয়ন্তী’ অনুষ্ঠান উদযাপন করে । হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ঔ ৫০ বছর পূর্তির ‘সূবর্ণজয়ন্তী’ অনুষ্ঠানে প্রাক্তন ছাত্রদের অনেক শ্রদ্ধাভাজন কৃতিমান পুরুষ, শিক্ষানুরাগী, সমাজসেবক,
কলেজ শিক্ষক, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের মধ্যে অনেকে আছেন যাঁরা প্রতিষ্ঠিত আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকতা, লেখক শিক্ষক,চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, সাংবাদিক, সাহিত্যিক, কৃষিবিদ, সেনা, নৌ,পুলিশ বাহিনীর সদস্য,শিল্পপতি ও ব্যবসায়ী চিত্র ও কন্ঠ শিল্পী প্রমুখ ব্যক্তিদের উপস্থিতিতে মিলন মেলায় পরিণত হয়েছিল হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ।

চাঁদপুরের কৃতিসন্তান ও মাটি-মানুষের নেতা শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি এ অনুষ্ঠানটি উদ্বোধন করেন। ঐদিন শিক্ষামন্ত্রী’র সাথে উপস্থিত ছিলেন আজকের উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী ও ময়মনসিংহের ডিআইজি নিবাস চন্মাদ্ঝির মাঝি ও সরকারি-বেসরকারি কর্মকর্তাগণ ।

সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে সবচেয়ে আকর্ষণীয় ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান ও আকর্ষণীয় একটি ম্যাগাজিন । প্রাক্তন ছাত্রদের স্মৃতি হিসেবে অনেক দিন সংরক্ষণ করা সম্ভব হবে এটি। প্রাক্তন ছাত্র-ছাত্রীদের স্মৃতিবিজড়িত লেখা প্রকাশ পাওয়ায় এর গুরুত্ব বৃদ্ধি পায় ।

আবদুল গনি, ৮ যেব্রুয়ারি ২০২০