Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / আমরা ৫০ ভাগ নারীকে রাজনীতিতে সম্পৃক্ত করবো : শাহরাস্তিতে মেজর রফিক
Major rafiq..
ফাইল ছবি

আমরা ৫০ ভাগ নারীকে রাজনীতিতে সম্পৃক্ত করবো : শাহরাস্তিতে মেজর রফিক

চাঁদপুরের শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শনিবার (১৮ নভেম্বর) সকাল ১০ টায় উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গণে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নূর খানের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: কামরুজ্জামান মিন্টুর উপস্থাপনায়
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য, মেজর (অব:) রফিকুল ইসলাম বীর উত্তম।

উপস্থিত মহিলাদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের জনসংখার অর্ধেক নারী। নারীদের উন্নয়নে সম্পৃক্ত করা না হলে টেকসই উন্নয়ন হবে না। আমরা ৫০ ভাগ নারীকে রাজনীতিতে সম্পৃক্ত করবো। তাদের কাজ থেকে তাদের মতামত নেয়া হবে, উন্নয়ন ও রাজনীতিতে নারীদের সম্পৃক্ত করবো। আমি সবাইকে আমার কর্মকান্ডের সাথে একত্রিত করতে চাই।

তিনি আরো বলেন, ‘রাজনীতি মানে গরম গরম বক্তৃতা নয়। রাজনীতিতে বিশ^াস ও নীতি নিয়ে চলতে হয়। আমরা মনে করি ধর্ম যার যার রাষ্ট্র সবার। আমরা চাই যে যে দলেরই হউক না কেন আমরা শান্তি প্রিয় ভাবে থাকতে চাই। আমাদের সময় শাহরাস্তি-হাজিগঞ্জে যে শান্তি বজায় রয়েছে অতিতে এ রকম হয় নি। যারা মহিলাদের নির্যাতন করবে সে যে দলেরই হউক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে, আমি নির্যাতিতদের পক্ষে থাকবো। আমাদের প্রধান মন্ত্রি মহিলাদের পক্ষে রয়েছেন তিনি আপনাদের জন্য কাজ করে যাচ্ছেন। সমাবেশে তিনি বিগত দিনের বিভিন্ন উন্নয়ন কাজের চিত্র মহিলাদের সামনে তুলে ধরেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ উল্লাহ চৌধুরী, শাহরাস্তি পৌরসভার মেয়র আলহাজ¦ আব্দুল লতিফ, জেলা আওয়ামী মহিলাগীগের সাংগঠনিক সম্পাদিকা আয়েশা রহমান।

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়া, প্যানেল মেয়র ছকিনা বেগম, পৌর মহিলা নেত্রী নুর জাহান বেগম, রায়শ্রী দক্ষিণ ইউনিয়ন মহিলা নেত্রী সাবরিনা রহমান, টামটা দক্ষিণ ইউনিয়ন মহিলা নেত্রী নুর জাহান বেগম খুকি। এসয় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো: দেলোয়ার হোসেন, বঙ্গবন্ধু ফাউলডেশনের উপজেলা সভাপতি কাজী হুমায়ূন কবির, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক খোকন সরকার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোহাম্মদ আদেল, পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল মামুন, শাহরাস্তি থানা অফিসার ইনচার্জ মো: মিজানুর রহমান, উপজেলা আওয়ামী মহিলা সভানেত্রী জাহানারা ইমাম, সূচীপাড়া দক্ষিণ ইউপি চেয়ারম্যান মো: মোস্তফা কামাল মজুমদার, উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক তোফায়েল আহমেদ ইরান, যুগ্ম আহ্বায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল প্রমুখ।

সমাবেশে বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক, মহিলা নেত্রী,ছাত্রলীগ, যুবলীগ, অঙ্গসংঠনের নেতৃবৃৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- মাহবুব আলম
: আপডেট, বাংলাদেশ ১০ : ০৩ পিএম, ১৮ নভেম্বর, ২০১৭ শনিবার
ডিএইচ

Leave a Reply