Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে ছাত্রীকে সহকারী প্রধান শিক্ষকের যৌন হয়রানির চেষ্টা
Sexual harassment in the UK
ছবিটি প্রতীকী

হাইমচরে ছাত্রীকে সহকারী প্রধান শিক্ষকের যৌন হয়রানির চেষ্টা

চাঁদপুরের হাইমচর উপজেলা সদর আলগীবাজারদূর্গাপুর উচ্চ বিদ্যালয় সহকারি প্রধান শিক্ষক জাকির হোসেনের বিরুদ্ধে এসএসএসি পরিক্ষার্থীর সাথে অনৈতিক সম্পর্ক স্থাপন চেষ্টা যৌন হয়রানির অভিযোগ উঠেছে।

এ বিষয়ে উপজেলা জুড়ে তোলপাড় চলছে। ঘটনা ধামাচাপা দিতে প্রভাবশালী মহলের কাছে তদবীর করছেন লম্পট শিক্ষক ও তার পক্ষ অবলম্বন কারিরা।

ছাত্রী ও শিক্ষকের মোবাইলে কথোপকথন রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

শিক্ষার্থীর পরিবার সূত্রে জানা যায়, অভিযুক্ত শিক্ষক তার বিদ্যালয়ে চলতি বছরে এসএসসি পরিক্ষার্থী ছাত্রীকে দীর্ঘ দিন থেকে উত্ত্যক্ত ও অনৈতিক সম্পর্ক স্থাপনের চেষ্টা করছেন। শ্রেণিকক্ষে পাঠদানের বাহিরে একান্তে পাওয়ার জন্য ওই ছাত্রীকে নানা সময়ে হেনস্থা করে যাচ্ছেন।

তার হাত থেকে ভুক্তভোগী শিক্ষার্থী বাঁচার জন্য বিষয়টি তার পরিবার ও সহপাঠিদের জানান।

এসএসসি পরিক্ষার্থী ভুক্তভোগী শিক্ষার্থী বর্তমানে চরম নিরাপত্বাহীনতায় ভুগছেন। লম্পট শিক্ষক এর অনৈতিক কর্মকান্ডে শিক্ষার্থী মানষিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন। সামনে এসএসসি পরিক্ষা এবং আত্ম সম্মানের ভয়ে শিক্ষার্থীর পরিবার অনেকটা বিপাকে পড়েছেন।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন, ‘অভিযুক্ত শিক্ষক জাকির হোসেন ব্যক্তি জীবনে মাদক সেবন, আপন খালার সাথে বিবাহ বন্ধনসহ নানান অপকর্মের সাথে জড়িত থাকায় হাইমচর উপজেলায় বিতর্কিত শিক্ষক হিসেবে অনেক আগ থেকৈই চিহ্নিত। তাকে পরিবার থেকে মাদক নিরাময় কেন্দ্রে পাঠালেও মানসিকতার পরিবর্তন হয়নি, উপজেলার গন্ডামারা উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে কর্মরত থাকা অবস্থায় তার বিরুদ্ধে এর আগেও অনেক অভিযোগ উঠেছে।

এ বিষয়ে অভিযুক্ত জাকির হোসেন গণমাধ্যমে কথা বলতে সম্মত হননি, তবে বিষয়টি সমাধানের জন্য বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে বিদ্যালয়ে একটি সভা হয়েছে।

ওই সভায় তিনি সবার কাছে ক্ষমা প্রার্থনা করে সামাজিক ভাবে যে বিচার হবে তা মেনে নেয়ার কথা জানিয়েছেন। বিষয়টি নিয়ে তার মানসমম্মান নষ্ট না করার জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাংবাদিকদের জানান, বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একে এম মীর হোসেন চাঁদপুর টাইমসকে জানান, ‘ঘটনাটি অত্যন্ত লজ্জাজনক। আমরা এ বিষয়ে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করবো।’

স্টাফ করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১১:৫৩ পিএম, ১১ জানুয়ারি ২০১৮, বৃহস্পতিবার
ডিএইচ