Home / উপজেলা সংবাদ / হাইমচরে মেম্বার প্রার্থীদের প্রচারণা তুঙ্গে, চেয়ারম্যান প্রার্থীরা ঢিমেতালে

হাইমচরে মেম্বার প্রার্থীদের প্রচারণা তুঙ্গে, চেয়ারম্যান প্রার্থীরা ঢিমেতালে

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে হাইমচর উপজেলার ৬ ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডেই মেম্বার প্রার্থীদের প্রচার প্রচারণা জমে উঠেছে। অপর দিকে চেয়ারম্যান পদে বিএনপি প্রার্থীরা জোরেশোরে প্রচারণা চালালেও আ’লীগ প্রার্থীরা ঢিমেতালে এগুচ্ছে।

গত কয়েকদিন উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে ঘুরে দেখা যায়, কাকডাকা ভোর থেকে শুরু করে মধ্য রাত পর্যন্ত কোমর বেঁধে মেম্বার প্রার্থীরা তাদের প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে এবং তার এলাকার উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছে। পুরুষ মেম্বারের পাশাপাশি সংরক্ষিত মহিলা মেম্বারগণও প্রচার প্রচারণায় সমানতালে এগিয়ে যাচ্ছে।

অনেক ভোটার ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আমরা এখনো মেম্বার প্রার্থী ছাড়া চেয়ারম্যান প্রার্থী কিংবা তাদের লোকজনকে দেখি নাই।’

চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত ধানেরশীষ প্রতীকের প্রার্থীরা সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত ভোটারদের কাছে যেয়ে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে নানা অঙ্গভঙ্গির মাধ্যমে ভোটারদের মন জয়ের চেষ্টা করে ধানের শীষ প্রতীককে বিজয়ী করার লক্ষ্যে দোয়া ও ভোট প্রার্থনা চালাচ্ছে।

ইউপি নির্বাচনে বিএনপি প্রার্থীদের সাথে জেলা বিএনপির শীর্ষ কোনো নেতা বা কর্মী গণসংযোগে না আসলেও উপজেলা বিএনপির দু-একজন ছাড়া সবাই ঐক্যবদ্ধভাবে উপজেলার প্রত্যেকটি ইউনিয়নেই ধানের শীষ প্রতীককে বিজয়ী করার লক্ষ্যে কোমর বেঁধে কাজ করে যাচ্ছেন।

অপরদিকে উপজেলা আ’লীগ থেকে মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা ঢিমেতালে প্রচারণা চালাচ্ছে।

জানা গেছে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্র্থীদের পক্ষে ঐক্যবদ্ধভাবে আ’লীগের কোনো নেতা-কর্মী কাজ করছে না। অনেকেই বিদ্রোহী প্রার্থীর পক্ষে অবস্থান নিচ্ছে। ফলে চেয়ারম্যান প্রার্থীরা আ’লীগ নেতাকর্মীদের পিছে ঘুরতে ঘুরতে তাদের দিনের সিংহভাগ চলে যায়।

তবে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মোঃ নুর হোসেন পাওটয়ারী আ’লীগ মনোনীত প্রার্থীদের বিজয়ী করতে গণসংযোগের পাশাপাশি আ’লীগ নেতাদের ঐক্যবদ্ধ করার প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এমনকি দফায় দফায় আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের সাথে বৈঠকে বসছেন।

সরজমিনে আলগী উত্তর, দক্ষিণ ও গাজীপুর ইউনিয়ন ঘুরে দেখা যায় আ’লীগ ও সহযোগী সংগঠনের অনেক নেতা-কর্মীই প্রকাশ্যে কিংবা গোপনে দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নিচ্ছে। তবে এ ক্ষেত্রে বিএনপির পাল্লা একবারেই হালকা। শেষ পর্যন্ত আ’লীগ ঐক্যবদ্ধভাবে কাজ করলে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের বিজয় সুনিশ্চিত বলে অনেকেই মন্তব্য করেছেন। অপরদিকে সুষ্ট নির্বাচন হলে বিএনপির প্রার্থীদের জয় হবে বলে বিএনপি নেতা-কর্মীরা আশা করছেন।

হাইমচরে মেম্বার প্রার্থীদের প্রচারণা তুঙ্গে, চেয়ারম্যান প্রার্থীরা ঢিমেতালে

About The Author

বি এম ইসমাইল, হাইমচর করেসপন্ডেন্ট

 

||আপডেট: ০৯:০৫ অপরাহ্ন, ২৩ মার্চ ২০১৬, বুধবার

চাঁদপুর টাইমস /এমআরআর