Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে ব্যবসায়ীর উপর হামলা চালিয়ে উচ্ছেদের অভিযোগ
হাইমচরে ব্যবসায়ীর উপর হামলা চালিয়ে উচ্ছেদের অভিযোগ

হাইমচরে ব্যবসায়ীর উপর হামলা চালিয়ে উচ্ছেদের অভিযোগ

হাইমচর উপজেলার ২ নং উত্তর আলগী ইউনিয়নে ৭ নং ওয়ার্ড গাজীর বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীর পরিবারের উপর সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়েছে। হামলার শিকার মাজেদা বেগম ও স্বামী মোঃ আশ^াদ চকিদার এমন অভিযোগ করেছেন একই গ্রামের মৃত আহছান চকিদারের ছেলে কামাল চকিদার ও জুয়েল কবিরাজের বিরুদ্ধে।

হামলায় আশ^াদ চকিদার, তার স্ত্রী মাজেদা বেগমসহ ৩ জন আহত হয়েছে। নদী ভাংতি আশ^াদ চকিদার আরো অভিযোগ করেন, ঐ চক্রটি বিভিন্ন এলাকা থেকে ভাড়া করা সন্ত্রাসী দ্বারা তার নিজ ভিটে মাটি হতে উচ্ছেদ করার পায়তারা করছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত হাইমচর থানায় মামলার পস্তুতি চলমান রয়েছে।

বৃহস্পতিবার (১৪ জুন) হাইমচর উপজেলার আলগী উত্তর ইউনিয়নে ছোট লক্ষীপুর গ্রামে পূর্ব শত্রæতা জেরে গাজী বাজার ক্ষুদ্র ব্যবসায়ী আশ^াদ চকিদার এর পরিবার উপর হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানাায়, হাইমচর উপজেলা গাজীর বাজারের ক্ষুদ্র মুদি ব্যবসায়ী আশ^াদ চকিদার বাজারের পার্শ¦বর্তী মসজিদ সংলগ্ন স্থানে পরিবার নিয়ে বসবাস করছিলেন। পাশর্^বর্তী আরিফের সাথে আশ^াদ চকিদারের মেয়ে সারমিন অক্তারের বিবাহ হয়। পারিবারিক অমিল ও যৌতুক চাওয়ায় আরিফের বিরুদ্বে তার মেয়ে চাঁদপুর কোর্টে মামলা করে।

এর পর থেকেই মামলা প্রত্যাহারে হুমকি-ধমকী দিয়ে কোন কাজ না হওয়ায় সন্ত্রাসী কামাল ও জুয়েল কবিরাজের নেতৃতে আশ^াদ চকিদারের পরিবারকেক ভিটে মাটি হতে উচ্ছেদ করতে দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে হামলা চালায় বলে স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায়। হামলা চালিয়ে আশ^াদ চকিদার(৬০) তার স্ত্রী মাজেদা বেগম (৫৫) ও তার ছেলেকে আহত করে এবং বাড়ি-ঘর ব্যাপক ভাংচুর করে। এ সময় হামলাকারীরা তাদেরকে বাড়ি হতে চলে যাওয়ায় জন্য হুমকি দিয়ে যায়।

এ ব্যাপারে আশ^াদ চকিদার জানান, কামাল ও জুয়েল তারা বিভিন্নভাবে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমার বিরুদ্বে তারা নানান মিথ্যাচার চালিয়ে যাচ্ছে। আমার মেয়েকে তারা নানান ভাবে নির্যাতন চালাচ্ছে। আমি প্রশাসনের সুষ্ঠ তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানাচ্ছি।

সংবাদ পেয়ে হাইমচর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলে থানা পুলিশ জানিয়েছে।

হাইমচর করেসপন্ডেন্ট

Leave a Reply