Home / কৃষি ও গবাদি / হাইমচরে বিষপানে গৃহবধুর আত্মহত্যা : সন্দেহের তীর স্বামীর পরকীয়া
Suicide
প্রতীকী

হাইমচরে বিষপানে গৃহবধুর আত্মহত্যা : সন্দেহের তীর স্বামীর পরকীয়া

চাঁদপুর হাইমচরে স্বামীর পরকীয়াকে কেন্দ্র করে বিষপানে গৃহবধূর আত্মহত্যার ঘটনা ঘটেছে। উপজেলার আলগী (দঃ) ইউনিয়নের উত্তর চরভাংগা গ্রামে এ ঘটনা ঘটে।

আতœহত্যার ঘটনাকে কেন্দ্র করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল থেকে স¦ামী মোক্তারকে আটক করেছে চাঁদপুর মডেল থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবা (২৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে মাইনুল মিজি পুত্র মোক্তার মিজির স্ত্রী দু’সন্তানের জননী জান্নাত স্বামীর পরকিয়া সংক্রান্ত বিষয়ে কথা কাটা-কাটির এক পর্যায়ে বিষ পান করে। অবস্থা গুরুতর দেখে তার স্বামী চিৎকার দিলে আশেপাশের লোকজন এগিয়ে এসে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মারা যায়।

এ ব্যাপারে মৃত জান্নাতের মা রোকেয়া বেগম জানান, “আমার মেয়ের বিয়ের পর থেকে জামাইয়ের সাথে পরকীয়া নিয়ে বনিবনা হচ্ছিল না। মেয়ের জামাই কোন এক মেয়ের সাথে প্রেমের সর্ম্পক করে আসছে তা আমার মেয়ে লজ্জায় গোপন রেখেছে। ওই দিন রাতে মেয়ে জামায়ের মোবাইলে পূর্বের রেকর্ড শুনতে পেরে তাকে জিজ্ঞাসা করলে তাদের মধ্যে ঝগড়ার সৃষ্টি হয়।”

তিনি আরো জানান, “আমারে মেয়ের জামাই ঈদে অন্য কোন মেয়েকে কাপড় চোপড় দিয়েছে তা রেকর্ড শুনায় আমার মেয়েকে মারধর হয়। এছাড়াও পরকীয়া প্রেমিকের গর্ভে সন্তান আছে কি না তার পরীক্ষা নিরীক্ষা রিপোর্টও আমার মেয়ে দেখতে পায়।”

এই আক্রোশে এই ঘটনা ঘটার সম্ভাবনার আশ পাওয়া যাচ্ছে। তিনি তার মেয়ের স্বামী অত্যাচার সইতে না পেরে নিজের ঘরে নিজেই কিংবা তার স্বামীর দ্বারা বিষপান করে মারা যায়। অভিযুক্ত মোক্তার মিজির ছোট ভাই হাবিব মিজি জানান, “ভাবী ও ভাইয়ের সাথে কোনো প্রকার ঝগড়া হয়নি, কি জন্য বিষ প্রাণ করেছে জানতে পারিনি।”

গৃহবধূ জান্নাতের বোনজামাই মোতালেব জানায়, “মোক্তার জান্নাতকে প্রায়’ই নির্যাতন করতো।

খবর পেয়ে চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক নূরুল হক হাসপাতাল থেকে ময়নাতদন্তের জন্য লাশ থানায় নিয়ে আসে।

চাঁদপুর মডেল থানা পুলিশ জানায়, জান্নাত ঘরে থাকা কীট নাশক পান করে। আশঙ্কাজনক অবস্থায় তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। খবর পেয়ে বুধবার সকালে মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নূরুল হক হাসপাতাল থেকে মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

জান্নাতের মেয়ে আরবি জানায়, “মঙ্গলবার দিবাগত রাতে পারিবারিক কলহের জের ধরে তার বাবা মোক্তার আহম্মেদ মাকে বেধম মারধর করে। আর এ কারনেই তার মা. জান্নাত বিষপান করে।”

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, “এই ঘটনায় হাইমচর থানায় মামলা দায়ের করা হয়েছে। ময়না তদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে।”