Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন ১১৪ পরিবার
ঈদ

হাইমচরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন ১১৪ পরিবার

জাতির পিতার স্বপ্ন পূরণের লক্ষ্যে ঈদ-উল-ফিতর উপলক্ষে ২৬ এপ্রিল দেশব্যাপী ৩য় পর্যায়ে ৩৪ হাজার ৯০৪টি ভূমি ও গৃহহীন পরিবারকে ঈদ উপহার হিসেবে ২ শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তারই অংশ হিসেবে সারা দেশের ন্যায় হাইমচর উপজেলার ১১৪টি পরিবারের কাছে ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কবুলিয়ত, জমির খতিয়ান, গৃহ প্রদানের সনদসহ ঘরের চাবি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, হাইমচরে ৬২৯ টি পরিবার ভূমি ও গৃহহীন রয়েছে। তাদের মধ্য থেকে চরভৈরবী ইউনিয়নের ১৬ পরিবার,হাইমচর ইউনিয়নের ৩০ পরিবার এবং নীলকমল ইউনিয়নের ৬৮ পরিবারসহ মোট ১১৪ জন ভূমি ও গৃহহীন পরিবারকে ২ শতক ভূমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে।

২৬ এপ্রিল মঙ্গলবার সকাল ১১টায় গনভবন থেকে ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তনের পরপরই নোয়াখালী জেলার (বর্তমানে লক্ষ্মীপুর) চরপোড়াগাছা গ্রাম পরিদর্শন করেন এবং গৃহহীন মানুষের জন্য প্রথম গৃহ নির্মাণের নির্দেশ দেন। জাতির পিতার এই স্বপ্ন পূরণের লক্ষ্যে আমরা ঘোষণা দিয়েছি মুজিব শতবর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না, ঠিকানাবিহীন থাকবে না।’

বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশে পরিণত করার মাধ্যমে দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোটাই আমাদের সরকারের লক্ষ্য।

প্রধানমন্ত্রী আরও বলেন, যে স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করেছিলেন, সেই স্বপ্ন বাস্তবায়ন করা, দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো, বাংলাদেশকে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলা, আজকের দিনে সেই প্রত্যয় ব্যক্ত করছি।

তিনি বলেন, ‘যতটুকু পারি, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করে বাংলাদেশের দুঃখী মানুষ, তাদের ভাগ্য পরিবর্তন করে দিয়ে যাব এবং দেশবাসীকে আমি সেই আহ্বানই জানাই, আজকে যে অগ্রগতি হয়েছে, এটা ধরে রেখেই যেন আমরা এগিয়ে যেতে পারি সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে।’

উদ্ভোধনী অনুষ্ঠানের শেষাংশে ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে কবুলিয়ত, জমির খতিয়ান, গৃহ প্রদানের সনদসহ চাবি হস্তান্তর করা হয়। পাশাপাশি পরিবারগুলোর মাঝে ঈদ উপহার সামগ্রী এবং গাছের চারা বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী,উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী, হাইমচর থানা অফিসার ইনচার্জ মোঃ আশরাফ উদ্দিন,মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ বেগম, হাইমচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ হুমায়ুন কবির প্রধানিয়া, হাইমচর প্রেসক্লাব সভাপতি মোঃ খুরশিদ আলম, সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, উপজেলা ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল্লাহ আল ফয়সাল, হাইমচর সরকারী মহাবিদ্যালয় অধ্যক্ষ মাননোয়ার হোসেন মোল্লা, উপজেলা কৃষি অফিসার দেবব্রত সরকার, প্রাণীসম্পদ কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান আহম্মদ আলী মাষ্টার, হাবিবুর রহমান গাজী, আতিক পাটওয়ারী, মুক্তিযোদ্ধাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, প্রমুখ।

প্রতিবেদক: ‍বিএম ইসমাইল, ২৬ এপ্রিল ২০২২