Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে নির্বাচনী সহিংসতায় নিহতের ঘটনায় মামলা
নির্বাচনী

হাইমচরে নির্বাচনী সহিংসতায় নিহতের ঘটনায় মামলা

চাঁদপুরের হাইমচর উপজেলার ২ নং আলগী উত্তর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতায় নিহত মিজান গাজীর মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে। হাইমচর থানা মামলা নং ৭, তারিখ ০৮/০১/২২ ইং।

৮ জানুয়ারি শনিবার বিকাল ৪:৩০ মিনিটে নিহত মিজান গাজীর ভাই দেলোয়ার হোসেন (টেলু) বাদী হয়ে হাইমচর থানায় মামলা করেন। মামলায় আলগী উত্তর ইউনিয়নের ২ নং ওয়ার্ড নব-নির্বাচিত মেম্বার মিন্টু কবিরাজ কে প্রধান আসামি করে ৫ জনের নাম উল্লেখ করে অঙ্গাত ১০/১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মামলার অপর আসামীরা হলেন মো. মোশারফ হোসেন কবিরাজ (৩৭) পিতা- মৃত নুরু মিয়া কবিরাজ, মো. ইসমাঈল কবিরাজ (৩৫) পিতা- আমানউল্লাহ কবিরাজ, আর্শ্বাদ চকিদার (৬০) পিতা- মৃত বাসু চকিদার, সামিম চকিদার (৩৩) পিতা- আর্শ্বাদ চকিদার।

৯ জানুয়ারী রোববার সকাল ১১টায় হাইমচর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মামলার তদন্ত এবং আলামত সংগ্রহ করেন।

হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান মোল্লা বলেন মিজান গাজীর মৃত্যুতে মামলা দায়ের হয়েছে। তদন্ত সাপেক্ষে আসামীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে।

নিহত মিজান গাজীর ভাই মামলার বাদী দেলোয়ার হোসেন (টেলু) বলেন তিনি বলেন, মিন্টু কবিরাজ কে প্রধান আসামী করে মোট ৫ জনের নাম উল্লেখ অঙ্গাত ১০/১৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। আমার ভাইয়ের মৃত্যুতে কিছু লোক আসামীদের সাথে সমঝোতার করার চেষ্টা করছে। মামলার খবর শুনে প্রধান আসামিসহ সবাই গা ঢাকা দিয়েছেন। আমি প্রশাসনের নিকট আমার ভাইয়ের হত্যার সুষ্ঠু বিচার দাবি করছি।

উল্লেখ, ২ নং আলগী উত্তর ইউনিয়ন জামিলায়ে মহিলা দাখিল মাদ্রাসা কেন্দ্রে ভোটের দিন দুই মেম্বার প্রার্থী সমর্থকদের সংঘর্ষে মোঃ মিজান গাজী (৫৫), পিতা মৃত শাহাদাত গাজী, শুক্রবার সকাল ১০ টায় চাঁদপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ৭ জানুয়ারি শুক্রবার বাদ এশা জানাজা শেষে নিজ বাড়িতে দাফন করা হয়েছে।

প্রতিবেদক: বিএম ইসমাইল,৯ জানুয়ারি ২০২২